দশ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আজারেঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০১:১২ পিএম
দশ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আজারেঙ্কা

দুই বছর আগে যে প্রতিপক্ষের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন, এবার সেই জেসিকা পেগুলাকে হারিয়েই সেমিফাইনালে পা রাখলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। আবারও পুরনো ছন্দে ফিরে এই ৩৩ বছর বয়সী টেনিস তারকা শেষ চারের টিকিট নিশ্চিত করেছেন। 

২০১২ ও ২০১৩ সালে পর পর দুইবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন আজারেঙ্কা। এরপর টেনিস কোর্টে অনেকটাই নিষ্প্রাণ ছিলেন এই বেলারুশ তারকা। তবে এবারের আসরে জেসিকা পেগুলাকে ৬-৪, ৬-১ গেমে হারিয়ে দীর্ঘ দশ বছর পর আবারও সেমিফাইনালে উঠলেন তিনি।

আরও পড়ুন- সাকিব-নারাইনকে টপকে নতুন রেকর্ড রশিদ খানের

আজারেঙ্কা টানা দুইবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতেন। এরপর দুইবার ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। তবে এরপর কোয়ার্টার ফাইনালই ছিল তার সর্বোচ্চ সাফল্য। এবার আট বছর পর সাফল্যভূমি অস্ট্রেলিয়াতেই আবারও কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠলেন তিনি।

দারুণ উচ্ছ্বসিত আজারেঙ্কা ম্যাচ শেষে জানিয়েছেন, ‘ম্যাচে অনেক র‌্যালি হয়েছে। তবে কোনও সময় ম্যাচ হাতের বাইরে বেরিয়ে যেতে দেইনি। নিজের পরিকল্পনার উপর সবসময় ভরসা রেখেছি।’

আরও পড়ুন- রেকর্ড গড়ে সেমিফাইনালে উঠতে হবে বাংলার মেয়েদের

শেষ চারে আজারেঙ্কার প্রতিপক্ষ কাজাখাস্তানের ইলেনা রিবাকিনা। গতবারের উইম্বলডন জয়ী ৬-২, ৬-৪ গেমে হারিয়েছেন ইয়ালেনা ওস্তাপেঙ্কোকে।

এফএইচ