বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

সাকিব-নারাইনকে টপকে নতুন রেকর্ড রশিদ খানের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ১২:০৫ পিএম

শেয়ার করুন:

সাকিব-নারাইনকে টপকে নতুন রেকর্ড রশিদ খানের

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এক অনন্য মাইলফলক স্পর্শ করলেন আফগান অধিনায়ক রশিদ খান। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ উইকেটের মালিক তিনি। আফগানিস্তানের এই তারকা ক্রিকেটার মাত্র ২৪ বছর বয়সেই এই অনন্য উচ্চতায় পৌঁছালেন।

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০ উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্র্যাভোর। এবার এই ক্যারিবিয়র পাশে জায়গা করে নিলেন রশিদ। কিন্তু দেশের হয়ে নয়, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ‘আমি কতটুকু হার্ডওয়ার্ক করি সেটা অনেকে জানে না’ 

এমআই কেপ টাউন ও প্রিটোরিয়া ক্যাপিটালসের ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেছেন রশিদ খান। এমআই কেপ টাউনের হয়ে সেই ম্যাচে ১৬ রানে তিন উইকেট নিয়েছেন তিনি। আর ক্লাইড ফরচুনকে ফিরিয়ে ৫০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়েন তিনি। তাছাড়াও এই আফগান লেগ স্পিনার আউট করেছেন কুশল মেন্ডিস ও রাইলি রুশোকে।

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট ব্র্যাভোর দখলে। ৫২৬টি ম্যাচে তার উইকেট ৬১৪টি। দ্বিতীয় অবস্থানে আছেন রশিদ খান। তিনি ৩৬৮টি ম্যাচ খেলে ৫০০টি উইকেট নিয়েছেন। তালিকার তৃতীয় স্থানে ৪২৭টি ম্যাচ খেলে ৪৭৪টি উইকেট নেওয়া ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন। প্রোটিয়া স্পিনার ইমরান তাহির ৩৫৮টি ম্যাচে নিয়েছেন ৪৬৬টি উইকেট। আর তালিকার পঞ্চম স্থানে রয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ৩৮২টি ম্যাচে সাকিবের উইকেট ৪৩৬টি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রোনালদোর সাবেক প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক পিকের!

আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলা রশিদ খান গত মৌসুমে দলের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এর আগে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতেও খেলেছেন তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর