শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্যারিয়ারের ইতি টানছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ০৭:৫৯ পিএম

শেয়ার করুন:

ক্যারিয়ারের ইতি টানছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা

গত বছর ইউএস ওপেনে অংশ নিয়ে টেনিসকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন সানিয়া। তবে ইনজুরিতে সেবার কোর্টে নামা হয়নি এই টেনিস সুন্দরীর। এরপর জানিয়েছিলেন, আগামী মাসে দুবাইতে অনুষ্ঠিত ডিউটি ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপ খেলার মধ্য দিয়ে পেশাদার টেনিসকে বিদায় জানাবেন তিনি। তবে সেই সিদ্ধান্ত থেকেও সরে দাঁড়িয়েছেন দীর্ঘ ২০ বছর পেশাদার ক্যারিয়ারে বিচরণ করা এই টেনিস সুন্দরী।

আজ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সানিয়া জানিয়েছেন, ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার মধ্য দিয়ে পেশাদার ক্যারিয়ারকে বিদায় জানাতে যাচ্ছেন তিনি। টেনিস কোর্টে দীর্ঘ ২০ বছরের পদচারনা নিয়ে এক আবেগঘন বার্তায় সানিয়া লিখেছেন, ‘২০০৫ সালে অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে আমার গ্র্যান্ড স্ল্যাম যাত্রা শুরু হয়েছিল। তাই এটা বলার অপেক্ষা রাখে না যে, এটি আমার ক্যারিয়ার শেষ করার জন্য সবচেয়ে নিখুঁত গ্র্যান্ড স্ল্যাম হবে।’


বিজ্ঞাপন


আরও পড়ুন- রোনালদোর প্রেমে মজেছেন কে এই সুন্দরী?

এদিকে টেনিসকে বিদায় জানানোর আগে দীর্ঘ ২০ বছরের পথচলায় যাদেরকে পাশে পেয়েছেন, তাদের কাউকেই ধন্যবাদ জানাতে ভুলেননি সানিয়া। বলেছেন, ‘আমার বাবা-মা ও বোন, আমার পরিবার, আমার কোচ, আমার ফিজিও, আমার প্রশিক্ষক, আমার ভক্ত-সমর্থকদের সমর্থন ছাড়া কিছুই সম্ভব হতো না। আমি তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। এদের সঙ্গে আমি আমার হাসি, কান্না, বেদনা ও আনন্দ সবসময় ভাগ করে নিয়েছি।’

১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এবারের অস্ট্রেলিয়ান ওপেনে সানিয়া মিক্সড ডাবলস ইভেন্টে রোহান বোপান্নার সঙ্গে খেলতে নামবেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ‘মেসি নর্দমার ইঁদুর’

টেনিস সুন্দরী সানিয়া মির্জার যত প্রাপ্তি

সানিয়া মির্জা ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন (২০১৬), উইম্বলডন (২০১৫) ও ইউএস ওপেন (২০১৫) এর শিরোপা জিতেছেন। তাছাড়াও মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্লাম জয়ের সুখস্মৃতি আছে এই তারকার। অস্ট্রেলিয়ান ওপেন (২০০৯), ফ্রেঞ্চ ওপেন (২০১২) ও ইউএস ওপেন (২০১৪)-তে মিক্সড ডাবলস জিতেছেন এই ৩৬ বছর বয়সী টেনিস সুন্দরী।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর