বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাতে মাঠে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন ম্যাচটি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৭:৩১ পিএম

শেয়ার করুন:

রাতে মাঠে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন ম্যাচটি 

কাতার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ তে হেরে বিদায় নিতে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। এরপর যেনো দুঃস্বপ্নের মতো কাটছে সেলেসাওদের। বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ খেলতে নেমেও হারের দেখা পেয়েছে নেইমার-ভিনিসিয়াসরা। ফলে হারের বৃত্ত থেকে এখনও বের হতে পারেননি সেলেসাওরা। সিনিয়ররা হারের ভিতর থাকলেও ব্রাজিল যুবরা আছে বেশ ছন্দে। নিজেদের প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে হোঁচট খেলেও পরে ঘুরে দড়িয়ে শেষ ষোলো নিশ্চিত করে। এরপর বড় জয়ে কোয়াটার ফাইনালে উঠে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা।     

ব্রাজিল ভক্তদের জন্য নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীদের এই ম্যাচটি সরাসরি দেখা যাবে ভারতের সনি টেন৩ এইচডি (SONY TEN 3HD), সনি লাইভ (Sony LIV)। এছাড়া সরাসরি লাইভ স্কোর ফোটমোবে (fotmob) দেখতে, এখানে ক্লিক করুন-লিংক (fotmob), অন্যদিকে  ফিফা প্লাসে (fifaplus) এই ম্যাচটি দেখা যাবে সম্পূর্ণ ফ্রি’তে। দেখতে ক্লিক করুন-ফিফা প্লাস (fifaplus)। 


বিজ্ঞাপন


আরও পড়ুন-মেসির খেলা দেখতে গুনতে হবে ৭২ হাজার টাকা

এদিকে ১৯৭৭ সালে চালু হওয়া ফিফা অনূর্ধ্ব–২০ বিশ্বকাপের ২৩তম আসর বসছে আর্জেন্টিনার মাটিতে। ২০ মে থেকে শুরু হওয়া এই আসর চলবে ১১ জুন পর্যন্ত। টুর্নামেন্ট আর্জেন্টিনায় বিধায় নিশ্চিতভাবেই কিছুটা সুবিধা পাবে ব্রাজিলের যুবারা। কেননা পার্শ্ববর্তী দেশ হওয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার কন্ডিশন প্রায় একই।

আরও পড়ুন-‘মেসির জন্য বার্সার দরজা সব সময় খোলা’

আর সেমিফাইনালে উঠার লড়াইয়ে আজ (৩ জুন) রাতে আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে নামবে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরিরা। ষষ্ট শিরোপার লক্ষ্যে বাংলাদেশ সময় সাড়ে ১১টায় ইসরায়েলের বিপক্ষে নামবে সেলেসাও যুবরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন-নেইমারকে ফোন করলেন গার্দিওলা, কী কথা হলো তাদের?

এদিকে শুধু ব্রাজিল না, সেমিফাইনালে উঠার লড়াইয়ে এদিন মাঠে নামবে কলম্বিয়া ও ইতালি। এ দুদলের ম্যাচ মাঠে গড়াবে রাত ৩টায়। রোববার অন্য দুই কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে দক্ষিণ কোরিয়া বনাম নাইজেরিয়া ও যুক্তরাষ্ট্র বনাম উরুগুয়ের মধ্যে।

৬ কনফেডারেশন থেকে ২৪ দল নিয়ে শুরু হয়েছিল এবারের আসর। ২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপপর্বে লড়াই করে। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে মোট ১২টি ও তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল উঠে আসে নকআউট পর্বে। ফিফা এই বিশ্বকাপে সর্বোচ্চ ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবার।

ব্রাজিল স্কোয়াড

মাইকেল, কাইক পেরেইরা, কাউয়া সান্তোস, রবার্ট রেনান, কাইকি, মিশেল, কাইকি, আর্থার, আন্দ্রে, রোনাল্ড, আন্দ্রে সান্তোস, মারলন গোমেজ, ম্যাথিউস মার্টিন্স, পেদ্রিনহো, কেভিন, জিওভানি, স্যাভিও, বিরো, মার্কোস লিওনার্দো, ম্যাথিউস নাসিমেন্তো ও জিওভেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর