শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রেকর্ড মূল্যে মরিনিওকে কোচ করতে চায় সৌদি আরব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৩, ০৯:২৭ এএম

শেয়ার করুন:

রেকর্ড মূল্যে মরিনিওকে কোচ করতে চায় সৌদি আরব

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাস গড়া সৌদি আরবের কোচ ছিলেন হার্ভ রেনার্ড। ২০২৭ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ রেনার্ড বেশ আগেভাগেই সৌদির প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। সম্প্রতি ফরাসি নারী দলের দায়িত্ব নিতে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মরুর বুকে বিশ্বকাপের পর সৌদি আরবের সঙ্গে নিজের যাত্রাটা আর দীর্ঘায়িত করেননি রেনার্ড। আর তার ছেড়ে যাওয়ায় জায়গাটিতে জোসে মরিনিওকে আনতে চায় মধ্য প্রাচ্যের দেশটি। শুধু তাই নয়, মরিনিওকে পেতে তারা রেকর্ড ১২ কোটি ইউরো বেতনও দিতে চায়। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ হাজার ৩৮২ কোটি টাকা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অপেক্ষা বাড়ছে লিটনের

ইতালিয়ান সংবাদমাধ্যম কোরিয়েরে দেল্লো স্পোর্তের বরাত দিয়ে জানা যায়, ৬০ বছর বয়সী মরিনিওকে দুই মৌসুমের জন্য পেতে প্রতি বছর ছয় কোটি ইউরো দিতে চায় সৌদি আরব। দেশটির ফুটবল কর্তৃপক্ষের দেওয়া এই প্রস্তাব যদি মরিনিও গ্রহণ করেন, তবে তিনি হবেন ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতনের কোচ।

উল্লেখ্য, মরিনিও রাজি হলে সৌদি আরবের সঙ্গে তার চুক্তিটি হবে দুই মৌসুমের। এরপর দুই পক্ষের সমঝোতায় তিনি চাইলে ক্লাব ছাড়তে পারবেন অথবা ২০২৬ সাল পর্যন্ত নতুন চুক্তিও করতে পারবেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- চেলসির ‘অন্তর্বর্তীকালীন’ কোচ হিসেবে ফিরলেন ল্যাম্পার্ড

বর্তমানে ইতালিয়ান ক্লাব এএস রোমার সঙ্গে চুক্তিবদ্ধ আছেন মরিনিও। ক্লাবটির সঙ্গে এই পর্তুগিজ কোচের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। তবে সৌদির দেওয়া প্রস্তাবে রাজি হলে রোমার সঙ্গে মেয়াদ শেষ হওয়ার আগেই মরুর দেশটিতে পা রাখতে পারেন মরিনিও।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর