শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অপেক্ষা বাড়ছে লিটনের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৩, ০৮:২৬ এএম

শেয়ার করুন:

অপেক্ষা বাড়ছে লিটনের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গতকালের একমাত্র ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সম্ভাবনা ছিল, এই ম্যাচের আগেই কলকাতায় পা রাখবেন লিটন দাস। তবে এই টাইগার ক্রিকেটারের ভাগ্য সহায় হয়নি।

ধারণা করা হচ্ছিল, তিন দিনের মধ্যে আয়ারল্যান্ডকে টেস্টে হারাতে পারবে বাংলাদেশ। তবে সাকিব-মুশফিকদের সেই আশায় জল ঢালেন আইরিশ ব্যাটাররা। যার ধারাবাহিকতায় এই টেস্টের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে আজ (শুক্রবার) পর্যন্ত। ফলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ঘরের ম্যাচে মাঠে নামা হলো না লিটন দাসের।


বিজ্ঞাপন


আরও পড়ুন- চেলসির ‘অন্তর্বর্তীকালীন’ কোচ হিসেবে ফিরলেন ল্যাম্পার্ড

অনেকেই ভেবেছিলেন, বৃহস্পতিবার দুপুরের মধ্যেই শেষ হয়ে যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট। তবে হ্যারি টেক্টর, লরকান টাকার ও অ্যান্ডি ম্যাকব্রেইনের অনবদ্য ইনিংস টাইগারদের জয়কে দূরে ঠেলে দেয়। ফলে বৃহস্পতিবার কলকাতায় আসা হয়নি লিটনের।

এদিকে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২৭ রান। আর তৃতীয় দিনের শেষে সফরকারীদের দ্বিতীয় ইনিংসের রান ৮ উইকেটে ২৮৬। অভিষেক টেস্টে দুরন্ত শতরানের দেখা পেয়েছেন টাকার। ১৪টি চার ও ১টি ছয়ের সাহায্যে খেলেছেন ১০৮ রানের ইনিংস। টেক্টরের ব্যাট থেকে আসে ৫৬ রানের ইনিংস। ৭টি চার এবং ১টি ছয় মারেন তিনি। তৃতীয় দিনের শেষে ৭১ রানে অপরাজিত রয়েছেন ম্যাকব্রেইন। ৮টি চার ও ১টি ছয় মেরেছেন তিনি।


বিজ্ঞাপন


বিপরীতে তিন আইরিশ ব্যাটারের সামনে অনেকটাই অসহায় ছিলেন বাংলাদেশের বোলাররা। ঘরের মাঠে তাই উইকেট তুলতে হিমশিম খেয়েছেন মিরাজ-ইবাদতরা। তাইজুল ইসলাম ও সাকিব ছাড়া বল হাতে বলার মতো পারফরম্যান্স করতে পারেননি কেউ। সাকিব ২ উইকেট নিয়েছেন ২৬ রান দিয়ে। ৮৬ রানে ৪ উইকেট শিকার করেছেন তাইজুল।

আরও পড়ুন- ‘সাকিব না থাকায় কলকাতাকে ভোগাবে’

বৃহস্পতিবারের খেলা শেষে বাংলাদেশের থেকে আয়ারল্যান্ড এগিয়ে আছে ১৩১ রানে। সফরকারীদের হাতে এখনও ২ উইকেট রয়েছে। ম্যাকব্রেইনের সঙ্গে উইকেটে রয়েছেন গ্রাহাম হিউম (৯)। আইরিশরা নিশ্চিত ভাবেই লিড আরও কিছুটা বাড়ানোর চেষ্টা করবেন। ফলে আজ (শুক্রবার) টেস্ট জেতার জন্য চতুর্থ দিনে এসে ভালো চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে স্বাগতিক বাংলাদেশের।

উল্লেখ্য, বাংলাদেশের অধিনায়ক সাকিবেরও খেলার কথা ছিল কলকাতার হয়ে। তবে তিনি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। আর আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ হলে আইপিএল খেলতে আসবেন লিটন। যোগ দেবেন কলকাতার শিবিরে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর