শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

যেমন ছিল বাংলাদেশে হাথুরুসিংহের আগের অধ্যায়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৭:৪০ পিএম

শেয়ার করুন:

যেমন ছিল বাংলাদেশে হাথুরুসিংহের আগের অধ্যায়

চন্ডিকা হাথুরুসিংহে মানেই যেন কড়া হেডমাস্টার। এ লঙ্কানকে টাইগার ক্রিকেটের সবাই এই নামেই চিনে। ২০১৭ সালে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার পর আবারও ফিরছেন তিনি। এবার দুই বছরের জন্য সাকিব আল হাসানদের দায়িত্ব পেয়েছেন এই শ্রীলঙ্কান। 

তিন ফরম্যাটেই টাইগারদের প্রধান কোচ থাকবেন চন্ডিকা। এর আগে ২০১৪ সালের জুনে প্রথমবারের মতো বাংলাদেশের দায়িত্ব পেয়েছিলেন হাথুরুসিংহে। তার অধীনে বাংলাদেশ দল সফল ছিল, পরিসংখ্যান অন্তত তাই বলে। এরপরও ২০১৭ সালের অক্টোবরে হঠাৎ বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ইতি টানেন এই লঙ্কান। 


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় কিছু সাফল্য এনে দিয়েছিলেন তিনি। ২০১৫ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল সহ পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা ওয়ানডে সিরিজ জয় সব কিছুরে পেছনের কারিগর ছিলেন এই কড়া হেডমাস্টার। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ তাঁর অধীনে।  

হাথুরুসিংহের সময় টেস্ট ক্রিকেটেও সফলতার দেখা পেয়েছিল টাইগাররা। মিরপুরে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয় এবং কলম্বোয় বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়েছিল।  

আরও পড়ুন-মেসির ইনস্টাগ্রাম আইডি ব্লক


বিজ্ঞাপন


২০১৪ সাল থেকে ২০১৭ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। এরপর নিজ দেশ শ্রীলঙ্কার কোচও ছিলেন। তারপর ২০২০ সালে আবার নিউ সাউথ ওয়েলসে ফিরে যান। সেখানে থেকে আবার টাইগারদের ডেরায় ফিরলেন হাথুরুসিংহে।  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর