সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘বিশ্রাম’ নয়, জাতীয় দলে ক্যারিয়ার শেষ রিয়াদের!

ফুয়াদ হাসান
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩, ০৮:৩১ এএম

শেয়ার করুন:

‘বিশ্রাম’ নয়, জাতীয় দলে ক্যারিয়ার শেষ রিয়াদের!

শুরুতে টেস্ট থেকে অবসর। তারপর টি-টোয়েন্টি দল থেকে বাদ। আর সবশেষ ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ছিলেন না ওয়ানডে দলে। বলছি বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডবদের একজন- মাহমুদুল্লাহ রিয়াদের কথা। যিনি কিনা টেস্ট ক্রিকেটে আট বছর কোনো সেঞ্চুরি না করেও দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে টিকে ছিলেন।

সম্প্রতি ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে বাংলাদেশ। সেই সিরিজের ওয়ানডে দলে ছিলেন না রিয়াদ। এবার আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দলেও জায়গা হয়নি এই অভিজ্ঞ টাইগার ক্রিকেটারের। তাইতো প্রশ্ন উঠেছে, তবে কি জাতীয় দলে ক্যারিয়ার শেষ রিয়াদের?


বিজ্ঞাপন


আরও পড়ুন- অভিষেকেই প্রথম বলে আউট হয়েছেন এই পাঁচ তারকা ক্রিকেটার

কিন্তু পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। গত একবছরে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সেরা তিন ব্যাটারের একজন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে তার পরিবর্তে আইরিশদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে ডাক পাওয়া ইয়াসির রাব্বির সাম্প্রতিক পারফরম্যান্স তো বটেই, পুরো ওয়ানডে ক্যারিয়ারে নজর দিলে যে কারও চোখ কপালে উঠতে পারে। ১৪.৫৭ গড়ে ৯ ম্যাচে মাত্র ১০২ রান করেছেন রাব্বি।

এমনকি ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ইয়াসির রাব্বির পারফরম্যান্সও ছিল হতাশাজনক। নজরকারা পারফর্ম না করেও তাই জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি জমানোর বিষয়ে অনেকটাই হতাশ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সিদ্দিকুর রহমান: বলবয় থেকে সফল গলফার

এদিকে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজ মাঠে গড়ানোর আগে দল ঘোষণার পর বাংলাদেশের নির্বাচক প্যানেলের সদস্য হাবিবুল বাশার সুমন বলেছিলেন, ‘অনেক সময় রিজার্ভ ক্রিকেটারদের যদি সুযোগ না দেন, তাহলে একাদশের ক্রিকেটাররা ইনজুরিতে পড়লে তারা বিপদে পড়ে যেতে পারে।’ তাছাড়াও রিয়াদকে আপাতত ‘বিশ্রাম’ দেয়া হয়েছে বলে উল্লেখ করেছিলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

তবে আসন্ন আয়ারল্যান্ড সিরিজের দলে ডাক না পাওয়া রিয়াদের ইস্যুতে মুখ খুলেননি নির্বাচক প্যানেলের কোনও সদস্য। অনেকটাই এড়িয়ে গেছেন এই প্রসঙ্গে।

আরও পড়ুন- বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে যেদিন ইতিহাস গড়েছিল বাংলাদেশ

মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এমন অদ্ভুত আচরণে তাই অবাক বাংলার ক্রিকেটপ্রেমীরা। সকলের মনেই একটা প্রশ্ন তাই ঘুরপাক খাচ্ছে, তবে কি বিশ্বকাপের আগেই জাতীয় দলের জার্সি তুলে রাখবেন এই ‘সাইলেন্ট কিলার’? সত্যিই আর বাংলাদেশ ক্রিকেটে ফেরা হবে না রিয়াদের?

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর