সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

টানা তিন ম্যাচে ‘শূন্য’ রানে আউট হয়েছেন এই ৫ ব্যাটার

ফুয়াদ হাসান
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৩, ০২:৩০ পিএম

শেয়ার করুন:

টানা তিন ম্যাচে ‘শূন্য’ রানে আউট হয়েছেন এই ৫ ব্যাটার

একদিনের ক্রিকেটে একজন খেলোয়াড়ের ধৈর্য, অভিযোজন ও বহুমুখী প্রতিভার মতো দক্ষতা থাকাটা জরুরি। তবে এই তিন বিশেষণকে ছাপিয়ে যে কোন ক্রিকেটারের সবচাইতে লজ্জাজনক ও বিব্রতকর পরিস্থিতি হলো শূন্য রানে আউট হওয়া। ক্রিকেটের ভাষায় যাকে বলে ‘ডাক মারা’।

চলুন জেনে নেওয়া যাক, টানা তিন ম্যাচে ‘শূন্য’ রানে আউট হওয়া ৫ ক্রিকেটারের আদ্যপান্ত।


বিজ্ঞাপন


১. সূর্যকুমার যাদব: বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই ব্যাটার সম্প্রতি ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের টানা তিন ম্যাচে গোল্ডেন ডাক হয়ে লজ্জার রেকর্ড গড়েন।

আরও পড়ুন- অভিষেকেই প্রথম বলে আউট হয়েছেন এই পাঁচ তারকা ক্রিকেটার

২. অ্যান্ড্রু সাইমন্ডস: প্রয়াত অস্ট্রেলিয়ান ক্রিকেটার ২০০৪ সালে ইংলিশদের বিপক্ষে একটি ওয়ানডেতে শূন্য রানে আউট হন। এরপর তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি ম্যাচে কোনও রান না করেই সাজঘরে ফিরেছিলেন।


বিজ্ঞাপন


৩. শোয়েব মালিক: ২০০৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে রান শূন্য ছিলেন পাকিস্তানের জার্সিতে ১৯ বছর বয়সে অভিষেক হওয়া এই অলরাউন্ডার।

৪. মাহেলা জয়াবর্ধনে: সাবেক এই লঙ্কান কিংবদন্তি জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিনবার আশ্চর্যজনকভাবে শূন্য রানে আউট হয়েছিলেন। যা ঘটেছিল ২০০৮-০৯ সালে।

আরও পড়ুন- বুন্দেসলিগার যে দলের গল্প রূপকথাকেও হার মানায়

৫. সালমান বাট: ২০১০ সালে প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচ ও পরবর্তীতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচে রানের খাতা না খুলেই সাজঘরের পথ ধরেছিলেন।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর