শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আইপিএলের ১০০০তম ম্যাচে মুখোমুখি হবে যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৯ পিএম

শেয়ার করুন:

আইপিএলের ১০০০তম ম্যাচে মুখোমুখি হবে যারা

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে দামি প্রতিযোগিতা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর পথচলা শুরু ২০০৮ সালে। বিশ্বের প্রায় সব ক্রিকেটারই মুখিয়ে থাকেন এই আসরে নিজেদেরকে মেলে ধরার। ব্যাপক উৎসাহ-উন্মাদনায় মুখর আইপিএলে প্রতি বছরেই নতুন নতুন রেকর্ডের জন্ম হয়। ঠিক তেমনি এবারের প্রতিযোগিতাও দাঁড়িয়ে আছে এক অনন্য মাইলফলকের সামনে।

৩১ মার্চ গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএলের ১৬তম আসরের। এবারের আইপিএলেই খেলা হবে প্রতিযোগিতার ১০০০তম ম্যাচ। যে ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ৬ মে চেন্নাইয়ের সেই ম্যাচে মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মারা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- যেভাবে দেখবেন বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ

আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি পাঁচবারের মতো শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে চেন্নাই চ্যাম্পিয়ন হয়েছে চারবার। তাই এই দুই দলকে ১০০০তম ম্যাচ খেলার সুযোগ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এদিকে গতবারের মতো এবারের আইপিএলেও থাকছে দুইটি গ্রুপ। গ্রুপ এ’তে রয়েছে পাঁচটি দল। মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আর গ্রুপ বি-এর পাঁচটি দল হল চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দারাবাদ, পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও গুজরাট টাইটান্স।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ১১ দিন পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ঘানার সেই ফুটবলার

আইপিএলের ১৭তম আসর মোট ১২টি মাঠে অনুষ্ঠিত হবে। অর্থাৎ ১০ দলের ১০টি মাঠ ছাড়াও আরও ২টি মাঠ রয়েছে এবারের তালিকায়। ১২টি মাঠ হল আহমেদাবাদ, মোহালি, লক্ষ্ণৌ, হায়দারাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি ও ধর্মশালা। তিন বছর পর হোম ও অ্যাওয়েতে বিভক্ত হয়ে এবারের ম্যাচগুলো মাঠে গড়াবে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর