বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

যেভাবে দেখবেন বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৫ পিএম

শেয়ার করুন:

যেভাবে দেখবেন বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ

টাইগারদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১ মার্চ মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ। এ সফরে তিনটি ওয়ানডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল।

এই সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য ইতিমধ্যে ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ইংলিশদের বিপক্ষে দ্বি-পাক্ষিক এই সিরিজ দর্শকরা কোথায় দেখতে পারবেন, তাও জানিয়ে দিল বিসিবি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে সুন্দরী ও হট টেনিস ইনফ্লুয়েন্সার এই নারী

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের ম্যাচগুলো সাধারণ দর্শকরা দেখতে পারবেন দেশের দুই বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস ও জিটিভির পর্দায়।

এদিকে ইংলিশদের বিপক্ষে এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর দলে ফিরছেন তামিম ইকবাল। তাছাড়াও বিপিএলে দারুণ খেলে স্কোয়াডে ডাক পেয়েছেন তৌহিদ হৃদয়। আর বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, ইয়াসির রাব্বি ও নাসুম আহমেদ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ম্যানচেস্টার ইউনাইটেড কেনার দৌড়ে কাতার-সৌদি আরব

অন্যদিকে এই সফর দিয়ে প্রথমবারের মতো জস বাটলারের দল টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে। তবে সূচি অনুসারে দুটি প্রস্তুতি খেলার কথা ছিল ইংলিশদের। কিন্তু সিরিজ শুরুর আগে কোনো ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ওয়ানডে সিরিজের জন্য দুই দলের স্কোয়াড

বাংলাদেশ (১ম ও ২য় ওয়ানডে)

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়।

ইংল্যান্ড

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলি, জফরা আর্চার, স্যাম কুরান, সাকিব মাহমুদ, দাউভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

এফএইচ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর