বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৩:৪৪ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা 

দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে অনুর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ। পচেস্ট্রোমে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। সদ্য সমাপ্ত আইসিসি অনুর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ঘোষিত সেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের স্বর্ণা আক্তার।

বিশ্বকাপের শুরুতে অস্ট্রেলিয়াকে হারিয়ে নিজেদের শক্তির জানান দেয় বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত রান রেটের সমীকরণে সেমিফাইনালে উঠতে পারেনি টাইগ্রেসরা। 


বিজ্ঞাপন


বাংলাদেশের পুরো আসর জুড়ে স্বর্ণা তার হিটিং দক্ষতায় সকলের নজর কেড়েছেন। সেই সঙ্গে জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের সেরা একাদশে।

বিশ্বকাপে ১৫০-এর ওপর স্ট্রাইক রেট নিয়ে ১৫০ এর উপর রান করেচ্ছেন দুই জন ক্রিকেটার। তার মধ্যে একজন বাংলাদেশের স্বর্ণা। ৫ ম্যাচে স্বর্ণা ১৫৭.৭২ স্ট্রাইক রেটে করেছেন ১৫৩ রান।    

বিশ্বকাপের সেরা একাদশ : শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক) (ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার) (দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া)।

দ্বাদশ ক্রিকেটার: আনোশা নাসির (পাকিস্তান)।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর