শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলতে চাই: টিম ডেভিড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ০৩:০৩ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলতে চাই: টিম ডেভিড

বর্তমানে ফ্রাঞ্চাইজি  ভিত্তিক টুর্নামেন্টে পরিচিত নাম টিম ডেভিড। আগ্রাসী ব্যাটিংয়ের কারণে বিভিন্ন দেশে টি-টোয়েন্টি টুর্নামেন্টে আলো ছড়ান এ অজি ব্যাটার। এবার জানালেন নিজ দেশের আসন্ন বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলতে চান তিনি। বর্তমান টি-টোয়েন্টি চ্যাম্পিয়নদের হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে আছেন তিনি। 

গত কয়েক বছরে বিশ্বব্যাপী টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজের আধিপত্য থাকা সত্ত্বেও ডেভিড এখনও অস্ট্রেলিয়ার হয়ে খেলার সুযোগ পাননি। গত মাসে শ্রীলঙ্কায় অজিদের ২-১ ব্যবধানে সিরিজ জয়েও ছিলেন দলের বাইরে। 


বিজ্ঞাপন


২৬ বছর বয়সী এ মিডল অর্ডার পাওয়ার-হিটার ১৮৬.০১ অবিশ্বাস্য স্ট্রাইক রেটে ৯৪৮ রান নিয়ে এই বছর এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ডেভিড পিছিয়ে আছেন শান মাসুদ (১০৩৩ রান) ও অ্যালেক্স হেলস (১০১২ রান)- এর থেকে। উল্লেখ্য, দুজনেই ওপেনার ব্যাটার ও ডেভিডের থেকে বেশি বল খেলেছেন। 

সিঙ্গাপুরে জন্মগ্রহণ করা ডেভিড ২০১৯-২০২০ সালে ১৪ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা এ ক্রিকেটার এখন পর্যন্ত শুধু আইসিসির সহযোগী দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। তবে অজিদের হয়ে প্রতিনিধিত্ব করার যোগ্যতা রয়েছে তার। 

হোবার্ট হারিকেনস হার্ড হিটার বলেছেন, অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করতে পারলে ‘রোমাঞ্চিত’ হবেন তিনি । এই বছরের শেষের দিকে ঘরের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের শিরোপা রক্ষা করতে চায় অজিরা। তবে সেটা যে কঠিন হবে তা ভালো করেই জানা দলটির। 


বিজ্ঞাপন


আজ লঙ্কাশায়ারের টি-টোয়েন্টি ব্লাস্টের সেমিফাইনালে ইয়র্কশায়ারের বিপক্ষে সেমিফাইনালের আগে ডেভিড বলেন, ‘এটা আমাকে অনেক আত্মবিশ্বাস জোগায় (ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ভালো খেলতে)। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট ভিন্ন একটি পর্যায়।’ 

‘তারা (অস্ট্রেলিয়া) আট মাস আগে বিশ্বকাপ জিতেছিল এবং সেই দলটি তখন থেকে বদলায়নি।

‘ছেলেরা দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ার হয়ে খেলছে, কিন্তু আমি যদি এর অংশ হওয়ার সুযোগ পেতাম, আমি রোমাঞ্চিত হতাম এবং সত্যিই উদ্দীপ্ত হতাম।‘  

‘আমি সত্যিই এটা নিয়ে খুব বেশি ভাবছি না, সত্যি কথা বলতে … আমি শুধু উন্নতি করার চেষ্টা চালিয়ে যেতে চাই এবং মজা করতে চাই। যদি আমি সেখানে যাই (বিশ্বকাপে) বা আমি সেই সময়ে আশেপাশে থাকি, তাহলে সেটা চমৎকার হবে।’

ডানহাতি এই ব্যাটার এ কথাও বলেন যে, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর থেকে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের নির্বাচক জর্জ বেইলির সঙ্গে কথা বলেননি। ২০২২ সালের আইপিএলে ১৮৬ রান করে সবার নজর কাড়েন ডেভিড। আট ম্যাচে ২৫ বলের বেশি খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট (২১৬.২৭) নিয়ে ১৮৬ রানসহ টুর্নামেন্ট শেষ করেছিলেন। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর