শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আসন্ন আইপিএলেও কি জ্বলে উঠতে পারবেন সাকিব?

ফুয়াদ হাসান
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ১২:৫৩ পিএম

শেয়ার করুন:

আসন্ন আইপিএলেও কি জ্বলে উঠতে পারবেন সাকিব?

বিপিএলের এবারের আসর মাঠে গড়ানোর আগে থেকেই আলোচনার কেন্দ্রে ছিলেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। জানিয়েছিলেন, বিপিএলের দায়িত্ব পেলে তার নাকি এক-দুই মাসের থেকে বেশি দিন লাগবে না সবকিছু ঠিক করতে।

সাকিবের এমন মন্তব্যের পর নড়েচড়ে বসে বিসিবি। বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এরপর রীতিমতো সংবাদ সম্মেলন করে তাদের অবস্থানকে ব্যাখ্যা করে। এমনকি সেই সংবাদ সম্মেলন থেকে সাকিবকে বিপিএলের সিইও হওয়ার প্রস্তাবও দেওয়া হয়। শুধু যে মাঠের বাইরের এমন ঘটনাতেই সীমাবদ্ধ ছিলেন সাকিব, তা নয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ভুট্টা ক্ষেতে মেসি!

বিপিএল শুরুর পর মাঠের খেলাতেও বিতর্কে জড়িয়েছিলেন দেশসেরা এই অলরাউন্ডার। রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের অনুমতি না নিয়েই মাঠে প্রবেশ করেছিলেন সাকিব। মেজাজ হারিয়ে আম্পায়ারকে শাসাতেও দেখা যায় তাকে।

তবে বিতর্কিত সাকিব সব সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে ঠিকই ফিরেছেন নিজের সেরা ছন্দে। ব্যাটে-বলে আলো ছড়িয়ে এবারের আসরে এসেছেন লাইমলাইটে। যা আসন্ন আইপিএলেও বাড়তি প্রেরণা জোগাবে সাকিবকে।


বিজ্ঞাপন


গতকাল (বৃহস্পতিবার) রংপুরের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ৪৩ বলে খেলেন ৮৯ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন সাকিব। পাওয়ারপ্লেতে ৪৬ রান তুলতেই ৪ উইকেট তুলে নেয়া রংপুরের বোলারদের শেষ পর্যন্ত নাকানি-চুবানি দিইয়ে ২৩৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বরিশাল। সাকিব-ইফতিখারের ১৯২ রানের অবিচ্ছিন্ন সেই জুটি জায়গা করে নেয় রেকর্ডবুকেও।

আরও পড়ুন- রেকর্ডবুকে সাকিব!

শুধু যে গতকালের ম্যাচেই এমনটা বিধ্বংসী মেজাজে সাকিব ব্যাট করেছেন, তা নয়। এবারের বিপিএলের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন এই বাঁহাতি অলরাউন্ডার। প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাত্র ৩২ বলে খেলেন ৬৭ রানের এক ঝকঝকে ইনিংস। নিজেদের চতুর্থ ম্যাচে ৪৫ বলে অপরাজিত ছিলেন ৮১ রানে।

নানা বিতর্কে জর্জরিত সাকিব ঠিকই মাঠের খেলায় মেলে ধরছেন নিজেকে। এমনকি এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানও এসেছে তার ব্যাট থেকেই। তাই এমন ধারাবাহিক ছন্দে থাকলে আসন্ন আইপিএলে নিজ দল কলকাতা নাইট রাইডার্সকেও ভালো কিছুই উপহার দিতে পারবেন সাকিব। এমনটাই প্রত্যাশা সাকিব আল হাসানের ভক্ত-অনুরাগীদের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর