সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রেকর্ডবুকে সাকিব!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৯:৫২ এএম

শেয়ার করুন:

রেকর্ডবুকে সাকিব!

সাগরিকায় গতকাল জয়ের লক্ষ্যে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক শোয়েব মালিক। অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন দলটির বোলাররাও। পাওয়ারপ্লেতে ৪৬ রান তুলতেই বরিশালের ৪ উইকেট তুলে নেয় রংপুরের বোলাররা। তবে শেষ পর্যন্ত সাকিব-ইফতিখারের ১৯২ রানের জুটিতে ভর করে ২৩৮ রানের বিশাল সংগ্রহ পায় বরিশাল। অবিচ্ছিন্ন এই জুটি রেকর্ডবুককেও করেছে সমৃদ্ধ।

একনজরে দেখে নেওয়া যাক, গতকালের ম্যাচে সাকিব-ইফতিখারের রেকর্ডের আদ্যোপান্ত।


বিজ্ঞাপন


টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেট জুটিতে সর্বোচ্চ রান

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে পঞ্চম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি ছিল বার্মিংহাম বিয়ারসের অ্যাডাম হোসে ও ড্যান মুসলির। এই দুই ব্যাটার মিলে খেলেছিলেন ১৭১ রানের বিধ্বংসী ইনিংস। তবে গতকালের সাকিব-ইফতিখারের ১৯২ রানের জুটি বর্তমানে টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে সর্বোচ্চ।

আরও পড়ুন- অভিষেক ম্যাচেই ইনজুরিতে রোনালদো


বিজ্ঞাপন


বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান

রংপুরের বিপক্ষে বরিশালের গতকালের সংগ্রহই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোরের ইনিংস। আর এতেই ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের করা রেকর্ডকে ছুঁয়ে ফেলে ফরচুন বরিশাল। সেবার কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৪ উইকেটে ২৩৮ রান করেছিল চট্টগ্রাম। তবে এই তালিকায় ৪ উইকেটে ২৩৯ রান নিয়ে শীর্ষে আছে রংপুর রাইডার্স।

আরও পড়ুন- রোমাঞ্চকর লড়াইয়ে রোনালদোকে হারালেন মেসি

সাকিবের ব্যক্তিগত সর্বোচ্চ রান

রংপুরের বিপক্ষে গতকালের ম্যাচে ৮৯ রান করেন সাকিব। এটিই তার টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ‘নাম্বার ৭৫’ এর সর্বোচ্চ ইনিংসটি ছিল অপরাজিত ৮৬ রানের। বিপিএলের প্রথম আসরে খুলনার জার্সিতে ঢাকার বিপক্ষে সেই ইনিংসটি খেলেছিলেন সাকিব।

ইফতিখারের প্রথম সেঞ্চুরি

আগের ১৯৭ টি-টোয়েন্টি ম্যাচে একটিও সেঞ্চুরির দেখা না পাওয়া ইফতিখার গতকাল করেছেন ক্যারিয়ারের প্রথম শতরান। এর আগে ২০১৫ সালে অ্যাবোটাবাদের বিপক্ষে ৯০ রান করেছিলেন তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর