বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:০৬ পিএম

শেয়ার করুন:

ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-ভারত দ্বি-পাক্ষিক সিরিজের প্রথম ওয়ানডে। এর আগে দুই দলের সবশেষ দেখা হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেবার সুযোগ পেয়েও ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। তবে এবারের ফরম্যাটটা ভিন্ন। তাই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ভারতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিলেন অধিনায়ক লিটন কুমার দাস।

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে দুই দলের দ্বৈরথ নিয়ে বিভিন্ন কথা বলেছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস। তিনি বলেন, ‘আমরা সিরিজটা নিয়ে অনেক রোমাঞ্চিত। ভারত নিঃসন্দেহে ভালো দল। তাদের খ্যাতি এবং সামর্থ্য সবই আছে। আমরা ইদানীং তাদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলি। তারা আর আমাদের আন্ডারডগ ভাবে না। এটাই বড় ব্যাপার’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- গোল করেও লাল কার্ড!

এই সিরিজে কে এগিয়ে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে লিটন বলেন, ‘ভারত সব সময় ভালো দল। আমরা ওয়ানডে খেলেছি ৭ মাস আগে। অনেক দিন পেরিয়ে গেছে। তাই ভারত অবশ্যই এগিয়ে থাকবে। ওরা মাত্র নিউজিল্যান্ডে খেলে এসেছে। এটাও মানতে হবে, ঘরের মাঠে আমরা অনেক ভালো দল। এই সংস্করণ এমন, ঘরে খেললে অনেক ভালো খেলি’।

ভারতের সঙ্গে অধিনায়কত্বের দায়িত্বকে লিটন কীভাবে দেখেন, এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, ‘একজন ক্রিকেটার হিসেবে সবসময় দায়িত্ব তো থাকেই। এখন অধিনায়ক হিসেবে ক্রিকেটারদের গাইড করার একটা বাড়তি দায়িত্ব থাকবে’।

আরও পড়ুন- আর্জেন্টিনার সামনে এবার উজ্জীবিত অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন


তাছাড়াও ঘরের মাঠে দর্শক সমর্থনের বিষয়টি ভারতকে হারানোয় কার্যকরী ভূমিকা রাখতে পারে বলে মনে করেন লিটন। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘ ঘরের মাঠের কন্ডিশন, দর্শক সব সময় আমাদের পক্ষে থাকবে’।

২০১৫ সালে ভারতের বিপক্ষেই ৫০ ওভারের ম্যাচে অভিষেক হয়েছিল লিটন কুমার দাসের। এবার সেই ভারতের বিপক্ষেই ক্যারিয়ারে নতুন আরেকটি অধ্যায় শুরু করতে যাচ্ছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

আগামীকাল মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় প্রথম ওয়ানডেতে মাঠে নামছে এই দুই দল। সিরিজের দ্বিতীয় ওয়ানডে আগামী বুধবার (৭ ডিসেম্বর)। শনিবার (১০ ডিসেম্বর) শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। দুই দলের দুইটি টেস্ট ১৪ ও ২২ ডিসেম্বর শুরু। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর