শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ম্যাচ গড়াপেটা ইস্যুতে বিস্ফোরক মন্তব্য মিয়াঁদাদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০১:১০ পিএম

শেয়ার করুন:

ম্যাচ গড়াপেটা ইস্যুতে বিস্ফোরক মন্তব্য মিয়াঁদাদের

পাকিস্তান ক্রিকেটে ম্যাচ গড়াপেটার অভিযোগ বেশ পুরনো। বেশ কয়েকজন ক্রিকেটারও নিষিদ্ধ হয়েছেন এই কারণে। ক্রিকেটারদের এই অভিযোগে জড়িয়ে যাওয়ার পেছনে নতুন করে কারণ জানালেন জাভেদ মিয়াঁদাদ। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের মতে, পাকিস্তান ক্রিকেট বোর্ড দলের খেলোয়াড়দের ভবিষ্যতের সুরক্ষা না দিতে পারায় ম্যাচ গড়াপেটায় জড়িয়ে পড়েন ক্রিকেটাররা।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে হেরে যায় বাবর আজমের দল। এর পরই বোর্ডের দিকে আঙুল তুলেছেন মিয়াঁদাদ। তিনি বলেন, ‘আমাদের সাবেক ক্রিকেটাররা এখন কোনও কাজ পায় না। আমি নিজের কথা বলছি না। অনেক ধরনের প্রলোভন আমাকে খেলার সময় দেওয়া হয়েছিল। সে সবে আমি পা দিইনি। কিন্তু এখনকার ক্রিকেটারদের ভবিষ্যৎ কী? খেলা ছাড়ার পর কী হবে ওদের? ওরা জানে যে, ওদের কোথাও যাওয়ার নেই। খেলতে না পারলে বাদ দিয়ে দেওয়া হবে। এই কারণেই ম্যাচ গড়াপেটা হয়। সকলে ভয়ে থাকে যে, ভবিষ্যতে কী হবে’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ‘ইমরান খান’ হওয়া হলো না বাবরের

বর্তমানে পাকিস্তান দলের হেড কোচের দায়িত্ব পালন করছেন সাবেক অস্ট্রেলিয়ান ম্যাথু হেইডেন। সাথে দলের বোলিং বিভাগকে দেখছেন শন টেইট। মিয়াঁদাদের মতে বিদেশি কোচদের উপরই সবসময় আস্থা রাখছে বোর্ড। এতে করে দিন দিন দেশীয় কোচদের কদর কমছে। তিনি বলেন, ‘আমরাতো তাও কাউন্টি খেলেছি। এখন যারা খেলছে ওদের ভবিষ্যৎ কী? বোর্ড নিজেদের বাঁচানোর জন্য বিদেশি কোচ নিয়ে আসে’।

এর আগে পাকিস্তান দলে সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করেন সাবেক প্রোটিয়া বোলার ভারনন ফিলিন্ডার। তার সম্পর্কে মিয়াঁদাদ বলেন, ‘নিয়ে আসুন ওদের। আমরা প্রশ্ন করব। জানতে চাই ওরা ক্রিকেট সম্পর্কে কী জানে’।

আরও পড়ুন- ২০২৭ অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ


বিজ্ঞাপন


গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংলিশদের কাছে হেরে যায় পাকিস্তান। ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে এই ইংল্যান্ডকেই হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিলেন ইমরান খান। তবে ৩০ বছর আগের সেই ঘটনার পুনরাবৃত্তি করতে পারলেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর