বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

২০২৭ অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৪:৪৩ পিএম

শেয়ার করুন:

২০২৭ অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ

বয়সভিত্তিক ক্রিকেটে পরবর্তী ৪টি বিশ্বকাপের আয়োজক দেশের নাম ঘোষণা করেছে আইসিসি। নারী ও পুরুষদের আলাদা দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য সাতটি দেশকে এই দায়িত্ব দেয়া হয়।

রোববার এক সংবাদ সম্মেলনে আইসিসি জানায়, ২০২৭ সালের অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ ও নেপাল। এছাড়াও ২০২৭ সালের পুরুষ ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৪ দল বাছাইয়ের প্রক্রিয়াও চূড়ান্ত করে আইসিসি। যে বিশ্বকাপে ১০টি দল সরাসরি খেলার সুযোগ পাবে। এর সাথে ২০২৪ সালে অনূর্ধ্ব-১৯ পুরুষ বিশ্বকাপের দায়িত্ব দেয়া হয় শ্রীলঙ্কাকে।


বিজ্ঞাপন


২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। এই বিশ্বকাপে ১০ দল বাছাইয়ের প্রক্রিয়াও চূড়ান্ত করেছে আইসিসি। আসরে মোট ৮টি দল সরাসরি অংশ নেবে। ২০২৩ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই গ্রুপের সেরা তিন দল পাবে ২০২৪ আসরের টিকিট। এই আসরে স্বাগতিক দেশ হিসেবে সরাসরি খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। অন্য দুইটি দল আসবে ২৭ ফেব্রুয়ারি ২০২৩ তারিখের র‍্যাঙ্কিং অনুসারে। 

তবে বাংলাদেশ যদি গ্রুপের শীর্ষ তিনে থাকে, তাহলে এই ছয় দলের বাইরে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা দুটি দেশ পাবে বিশ্বকাপের টিকিট। আর বাছাইপর্ব পেরিয়ে দুই দল অংশ নিবে টুর্নামেন্টের মূল আসরে। এর আগে ২০১৪ সালে পুরুষ ও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সুযোগ পায় বাংলাদেশ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর