রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

একটি করে ইসলামি বই কেনার আহ্বান শায়খ আহমাদুল্লাহর

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১১:০০ এএম

শেয়ার করুন:

একটি করে ইসলামি বই কেনার আহ্বান শায়খ আহমাদুল্লাহর

প্রত্যেককে অন্তত একটি করে ইসলামি বই কেনার উদাত্ত আহ্বান জানিয়েছেন প্রখ্যাত ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ। মঙ্গলবার (১৮ অক্টোবর) ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ইসলামি বইমেলায় গিয়ে এ আহ্বান জানান তিনি।

এদিন সন্ধ্যায় তাৎক্ষণিক এক বৈঠকে মেলায় আসা পাঠক ও দর্শনার্থীদের উদ্দেশে শায়খ বলেন, আমাদের এখানে আসার উদ্দেশ্য হলো বই কেনা এবং আমাদের যেন বই পড়ার অভ্যাস হয়। এখানে এসে সেলফি তুললাম, ফেসবুকে কিছু লাইক কমেন্ট কামাই করলাম এটা যেন আমাদের লক্ষ্য বা টার্গেট না হয়। আসুন আমরা অবশ্যই বই পড়ার নিয়ত করি। বিশেষ করে নবী কারিম (স.)-এর জীবনীর ওপর অন্তত একটি বই আমাদের প্রত্যেকের পড়া উচিত।


বিজ্ঞাপন


এসময় তিনি ইসলামিক ফাউন্ডেশনকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান এবং মেলার জন্য আরও বড় জায়গা দরকার বলে ফাউন্ডেশনের দৃষ্টি আকর্ষণ করেন।

আরও পড়ুন: হাসপাতাল করার স্বপ্ন দেখছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

সেজন্য উপস্থিত সকলকে বেশি বেশি মেলায় আসার এবং বই কেনার প্রতি উৎসাহিত করেন প্রখ্যাত এই স্কলার। যাতে মেলার জন্য আরও বড় জায়গা দরকার- তা প্রমাণ হয়।


বিজ্ঞাপন


পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) ১৪৪৪ হিজরি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে চলছে মাসব্যাপী ইসলামি বইমেলা। গত ৮ অক্টোবর মেলার উদ্বোধন করনে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। মেলা শেষ হবে ৮ নভেম্বর।

আরও পড়ুন: ‘গোপন একটি নেক আমলের তৃপ্তি লাখো লাইক-কমেন্টেও পাবেন না’

ইসলামি বইমেলা ইতোমধ্যে বইপ্রেমীদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত। মেলায় পবিত্র কোরআনের অনুবাদ, তাফসির, হাদিস গ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ স্থান পেয়েছে। এবার মেলায় ৬২টি ইসলামি প্রকাশনা অংশগ্রহণ করেছে। 

মেলা উপলক্ষে বরাবরের মতো এ বছর ইসলামিক ফাউন্ডেশন প্রতিটি বই ৩৫% কমিশনে বিক্রি করছে। তবে বিশেষ কিছু বইয়ে ৫০% থেকে ৭০% কমিশনেও বই বিক্রি করছে বিভিন্ন প্রকাশনী।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর