শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মিলানে সিলেট জেলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অভিষেক

প্রবাস প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৮:৪৪ পিএম

শেয়ার করুন:

মিলানে সিলেট জেলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অভিষেক

সিলেট বিভাগের ইতিহাস-ঐতিহ্য প্রবাসীদের মধ্য তুলে ধরতে ইতালির মিলানে বসবাসরত সিলেট প্রবাসীদের নিয়ে যাত্রা শুরু করেছে সিলেট জেলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সংগঠনের কার্যক্রমকে গতিশীল করে তুলতে দেশ ও প্রবাসের মানবিক কাজে সহায়তাসহ নানা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ নিয়ে সম্প্রতি নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক ও সম্মাননা অনুষ্ঠান জাঁকজমকপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

স্থানীয় একটি হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের প্রথম অধিবেশনে এজিএম জয়নাল আহ্বায়ক কমিটির সকলকে পরিচয় করিয়ে দেন। সেই সঙ্গে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। পাশাপাশি সংগঠনের নতুন কমিটির সভাপতি সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর দ্বিতীয় অধিবেশন পরিচালনার আহ্বান জানানো হয়।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: কানাডার ‘প্রবাস বাংলা ভয়েস’র আয়োজনে মাদারীপুরে শীতবস্ত্র বিতরণ

সিলেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি জাছিম আহমেদের সভাপতিত্বে এবং রুহুল আমিন রাহুল ও সাইফুল আলমের যৌথ পরিচালনায় এ তিন অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে আলোচনা শেষে নবগঠিত কমিটির সকলকে পরিচয় করিয়ে দেওয়া হয়। পাশাপাশি অনুষ্ঠানে আগত সকল অতিথিদের হাতে নবগঠিত কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক এবং সিলেটের কৃতি সন্তান সরওয়ার হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত লন্ডন টাওয়ার হেমলেটস্‌ এর কেবিনেট মেম্বার ও সাবেক ডেপুটি মেয়র এম এ অহিদ আহমেদ, গ্লোবাল  জালালাবাদ অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মুহিবুর রহমান, বাংলাদেশ সেন্টার যুক্তরাজ্যের সদস্য নূর উদ্দিন লোদী, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়সল আহমেদ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, জালালাবাদ কল্যাণ ট্রাস্ট যুক্তরাজ্যের আহ্বায়ক সুহেল আহেমদ, যুগ্ম আহ্বায়ক এ আর জুনেল, বিশিষ্ট ব্যবসায়ী ফজল শহীদ আহমেদ প্রমুখ।

>> আরও পড়ুন: লটারিতে ১০৫ কোটি টাকা জয়ী রয়ফুল আমিরাতে কী করেন?


বিজ্ঞাপন


এ দিন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ফরহাদ মিয়া, সাবেক আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল বাছিত দলই, ময়েজুর রহমান ময়েজ, মো. সুয়েব মিয়া, শরীফ উদ্দিন, ফরেজ আহমেদ, মঈনুদ্দিন, শামসুর রহমান, সহ-সভাপতি এমরান আহমেদ, সহ-সাধারণ সম্পাদক তাজুল খান, ওহিদুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমেদ, প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ শিশু, দফতর সম্পাদক কয়েস আহমেদ আনোয়ার উজ্জ্বল, বুলবুল আহমেদ, মালেক তুফায়েল রুমেল, সাহেল আহমেদ, সানোয়ার আলী প্রমুখ।

মিলান-লোম্বার্দিয়া আওয়ামী লীগ ছাড়াও মিলান বিএনপির নেতৃবৃন্দ ও মিলানের রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ীসহ বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা এতে উপস্থিত ছিলেন।

এ দিন সভা শেষে সিলেট জেলা অ্যাসোসিয়েশনের সফলতা কামনা করে প্রীতিভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর