রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

নয়াপল্টনে বিএনপির সমাবেশে দফায় দফায় মারামারি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৩:৩৬ পিএম

শেয়ার করুন:

নয়াপল্টনে বিএনপির সমাবেশে দফায় দফায় মারামারি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে দফায় দফায় মারামারির ঘটনা ঘটেছে। এতে সমাবেশে অনেকটা ছন্দপতন ঘটে। 

শনিবার (১৮ মার্চ) দুপুর সোয়া ২টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয়।


বিজ্ঞাপন


সমাবেশ শুরু হওয়ার আগে প্রথমে দুপুর ২টার দিকে নয়াপল্টনে হোটেল শাংরি-লা-ইন এর সামনে স্বেচ্ছাসেবক দলের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে বিএনপির সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এরপর দ্বিতীয় দফায় বেলা পৌনে ৩টায় মঞ্চে বিএনপির নেতারা বক্তব্য দিচ্ছিলেন। এমন সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটেছে। এরপর নিয়ন্ত্রণে আনার জন্য মঞ্চ থেকে ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল নেমে আসেন। দীর্ঘ সময় চেষ্টা করেও তারা মারামারি থামাতে পারেননি।

আরও পড়ুন: আন্দোলনের জন্য কতটা প্রস্তুত ঢাকা মহানগর বিএনপি

এরপর মঞ্চ থেকে বক্তব্য দেওয়ার জন্য ছাত্রদলের সভাপতির নাম ঘোষণা করা হয়। বক্তব্য দেওয়ার সময় মাইকের মাধ্যমে মারামারি থামানোর চেষ্টা করেন তিনি। পরে দীর্ঘ চেষ্টায় ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


বিজ্ঞাপন


এর আগে গত ১ জানুয়ারি ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হন। লাঞ্ছিত করা হয় বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিককে।

BNP2

যুগপৎ আন্দোলনে ১০ দফা দাবিতে এই সমাবেশ করছে বিএনপি। সমাবেশে অংশ নিতে দুপুর ১২টা থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। রাজধানীর বিভিন্ন ইউনিটিনের ছোট ছোট মিছিল নিয়ে বিএনপির অঙ্গ সহযোগী সংগঠন নেতাকর্মীরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টন। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা।

আরও পড়ুন: বিএনপির সঙ্গে জামায়াতের ‘মনোমালিন্য’

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও উপস্থিত থাকবেন স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাসসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। সঞ্চালনায় রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এমই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর