বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

আ.লীগের তিন সংগঠনের সম্মেলন, ‘সালাম’ বেড়েছে নেতাদের

কাজী রফিক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৯:২২ পিএম

শেয়ার করুন:

আ.লীগের তিন সংগঠনের সম্মেলন, ‘সালাম’ বেড়েছে নেতাদের

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ, সহযোগী সংগঠন যুব মহিলা লীগ এবং মহিলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।সম্মেলনের মধ্য দিয়ে তিনটি সংগঠনের নেতৃত্বে আসতে পারে বড় ধরনের পরিবর্তন- এমন আলোচনা এখন আওয়ামী লীগের রাজনৈতিক মহলে। যদিও ছাত্রলীগের সম্মেলনের তারিখ পেছানোর ঘোষণা দেওয়া হয়েছে।

সংগঠন তিনটির বড় পদে আসতে চান এমন নেতাকর্মীদের ভিড় এখন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বাসা এবং অফিসে। সম্মেলনের তারিখ ঘোষণার পর কেন্দ্রীয় নেতাদের নজর কাড়তে এসব সংগঠনের নেতাকর্মীদের ‘সালাম’ দেওয়ার হার অনেকটাই বেড়ে গেছে।


বিজ্ঞাপন


ছাত্রলীগ, যুব মহিলা লীগ এবং মহিলা আওয়ামী লীগের নেতা এবং নেত্রীদের যাতায়াত বেড়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাসা, অফিসের সামনে। আবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের বিভিন্ন কর্মসূচিতেও আনাগোনা বেড়েছে পদপ্রত্যাশী নেতা-নেত্রীদের। একই সঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমানের বাসা ও অফিসে একই চিত্র।

Awami Leagueজাহাঙ্গীর কবির নানক ধানমন্ডির ৯/এ তে প্রায় প্রতিদিনই বসেন। সন্ধ্যার পর সেখানে নেতাকর্মীরা তার সঙ্গে কুশল বিনিময় এবং বিভিন্ন বিষয় নিয়ে দেখা সাক্ষাৎ করেন।

তিন সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণার পর পদপ্রত্যাশীদের আনাগোনা আগের তুলনায় বেড়েছে। সবাই একবার করে এসে সালাম দিয়ে যাচ্ছেন। কেউবা কেন্দ্রীয় এই নেতার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করে যাচ্ছেন।

>> আরও পড়ুন: ৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের সম্মেলন


বিজ্ঞাপন


সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমানও ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা। তার সঙ্গেও নেতাকর্মীদের দেখা করার প্রবণতা বেড়েছে।

ক্ষমতাসীন দলের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিমের ধানমন্ডির বাসার সামনে বেড়েছে ছাত্রলীগ নেতাদের আনাগোনা। কেন্দ্রীয় এই নেতার সঙ্গে বিভিন্ন সংগঠনের নেতানেত্রীরা দেখা করছেন আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়েও।

Awami Leagueআওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আনাগোনা দেখা গেছে যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা-নেত্রীদেরও। দলবেঁধে নেতাকর্মীরা আসছেন কার্যালয়ে। একেকজন জানান দিচ্ছেন, তারা কে কোন পদের প্রার্থী।

গত বৃহস্পতিবার মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসেন। তার সঙ্গে থাকা নেত্রীরা দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ করেন। এ সময় তারা জানান, তারা কৃককে মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে দেখার অপেক্ষায় রয়েছেন।

>> আরও পড়ুন: নভেম্বরে কমিটিতে স্থান পাওয়া, বহিষ্কার-পুনর্বহালদের ভাগ্যে কী আছে

বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়েরও ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতা-নেত্রীদের আনাগোনা আগের তুলনায় বেড়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় নেতাদের বিভিন্ন কর্মসূচির দিকে বিশেষ খেয়াল রাখছেন পদপ্রত্যাশীরা। সম্মেলনের আগে নেতাদের চোখে পড়ার চেষ্টায় ব্যস্ত তারা। নেতাদেরকে সালাম দিয়ে কুশল বিনিময়ই তাদের লক্ষ্য।

সরেজমিনে এসব বিষয় দেখা গেলেও এ নিয়ে কথা বলতে রাজি নন আওয়ামী লীগের শীর্ষ কেন্দ্রীয় নেতাদের অনেকেই। বিষয়টি নিয়ে মন্তব্য চাইলে মন্তব্য করতে রাজী নন বলে জানান একাধিক নেতা।

কারই/জেএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর