রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৪:৪৭ পিএম

শেয়ার করুন:

৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের সম্মেলন
ফাইল ছবি

আগামী ৩ ডিসেম্বর হচ্ছে না ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম কাউন্সিল।

মঙ্গলবার (১৫ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতা ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কি কারণে ছাত্রলীগের সম্মেলন পেছানো হলো বা কার নির্দেশে এমন সিদ্ধান্ত হয়েছে তা জানাতে পারেননি ছাত্রলীগের এই নেতা।


বিজ্ঞাপন


পরিচয় গোপন রাখার শর্তে ঢাকা মেইলকে তিনি বলেন, ‘আমি এটুকু জেনেছি ৩ ডিসেম্বর সম্মেলন হচ্ছে না। বাকিটা আপাতত বলতে পারছি না।’

তবে সম্মেলন স্থগিত হলেও পরবর্তী তারিখও এখনো জানা যায়নি।

>> আরও পড়ুন: সাড়ে ৭ বছর পর সম্মেলন, পুরনো নেতৃত্বের ওপরই আস্থা

এর আগে ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর দুই মাস পর ২০১৮ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় নির্বাহী সংসদ গঠিত হয়েছিল। দুই বছর মেয়াদি কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালের মে মাসে।


বিজ্ঞাপন


ছাত্রলীগের ২৯তম সম্মেলনের মধ্যদিয়ে সংগঠনটির সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে তাদের দুজনকে অপসারণ করা হয়। পরে গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

>> আরও পড়ুন: যুব মহিলা লীগের নেতৃত্বে ‘বড় পরিবর্তনের’ আভাস

ছাত্রলীগের বর্তমান নেতাদের ভাষ্য- সম্মেলন ও কমিটি ঘোষণার দিন হিসাবে বর্তমান কমিটির মেয়াদ শেষ। তবে শোভন-রাব্বানীকে অপসারণের থেকে হিসাব করলেও চলতি বছরের ৪ জানুয়ারি এই কমিটি মেয়াদউত্তীর্ণ হয়।

পরবর্তীকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়। সম্মেলন নিয়ে ইতোমধ্যেই গত ৩১ অক্টোবর কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেছে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়াও নিজেদের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠকও হয়েছে। এরই মাঝে সম্মেলনের তারিখ পাওয়া ছাত্রলীগ নতুন করে কোনো কমিটি দিতে পারবে না বলেও সিদ্ধান্ত আসে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের মাধ্যমে। সবশেষ মঙ্গলবার সম্মেলন স্থগিতের বিষয়টি সামনে আসলো।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর