শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘একাত্তরের পরাজিত শক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠতে চায়’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ১১:৩১ পিএম

শেয়ার করুন:

‘একাত্তরের পরাজিত শক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠতে চায়’

একাত্তরের পরাজিত শক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠতে চায় বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেই সঙ্গে তিনি বলেছেন, এই অপশক্তিকে রুখে দিতে দেশে আরেকটা যুদ্ধের দরকার। সেই যুদ্ধের জন্য যুবলীগসহ যুব সমাজকে প্রস্তুত থাকতে হবে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এই আহ্বান জানান তিনি।


বিজ্ঞাপন


বাণিজ্যমন্ত্রী বলেন, সম্প্রতি চট্টগ্রামে বিএনপির সমাবেশে রাজাকারের সন্তান, অনেক দাম্ভিকতা উচ্চারণ করে মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছেন। সেই সমাবেশে বিএনপির মহাসচিব বলেছেন, তাদের কাছে পাকিস্তান নাকি ভালো ছিলো। আসলে তিনি তাদের ভেতরের কথা বলেছেন। তারা আসলে পাকিস্তানে ফিরতে চায়।

>> আরও পড়ুন: ১১ নভেম্বরের পর দেখা যাবে কত ধানে কত চাল: যুবলীগ চেয়ারম্যান

এ দিন রংপুর জেলা যুবলীগের সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। পরে সম্মেলনে বক্তব্যকালে তিনি বলেন, বিএনপির উদ্দেশে বলছি, আপনারা যত পারেন মিছিল-মিটিং করে নেন, ১১ নভেম্বর যুবলীগের সুবর্ণজয়ন্তী ও প্রতিষ্ঠাবার্ষিকীর পর থেকে যুবলীগের দখলে থাকবে রাজপথ। তখন দেখা যাবে কত ধানে কত চাল। কত আন্দোলন করতে পারেন তখন দেখা যাবে।

বিএনপির কড়া সমালোচনা করে তিনি বলেন, আপনারা তো মিছিল-মিটিং সমাবেশ করছেন, আমাদের সময় আপনারা আমাদের মিছিল-মিটিং করতে দেননি, সমাবেশে পুলিশের লাঠিচার্জ ছিল নিত্যনৈমিত্তিক ঘটনা। তাই বিএনপি আবারও সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে, মানুষের অধিকার হরণের কাজে নেমেছেন।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: আ.লীগের লাঠি উঠলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না: স্বাস্থ্যমন্ত্রী

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শ্রী রমেশ চন্দ্র সেন, শাজাহান খান এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাবেক সংসদ সদস্য ও কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া প্রমুখ সম্মেলনের প্রথম অধিবেশনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ দিন সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অন্যদের মধ্যে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সহ-সভাপতি অ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম ছায়াৎ হোসেন বকুল প্রমুখ।

>> আরও পড়ুন: আসুন খেলা হবে, ফখরুলকে কাদের

সম্মেলনে অন্যদের মধ্যে যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল পারভেজ, সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদ প্রমুখ বক্তব্য রাখেন। এ দিন সম্মেলনের প্রথম অধিবেশনে সঞ্চালনা করেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান শাহিন, বাবু লক্ষ্মীন চন্দ্র দাস। এছাড়া সভাপতিত্ব করেন জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ মামুন।

এ দিন বিকেল ৫টার দিকে শিল্পকলা একাডেমী মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে রংপুর জেলা যুবলীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর