মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

১১ নভেম্বরের পর দেখা যাবে কত ধানে কত চাল: যুবলীগ চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৫:২৩ পিএম

শেয়ার করুন:

১১ নভেম্বরের পর দেখা যাবে কত ধানে কত চাল: যুবলীগ চেয়ারম্যান

১১ নভেম্বর দলের সুবর্ণজয়ন্তী ও প্রতিষ্ঠাবার্ষিকীর পর থেকে রাজপথ যুবলীগের দখলে থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সেই সঙ্গে বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, যত পারেন মিটিং-মিছিল করেন নেন। ১১ নভেম্বরের পর দেখা যাবে কত ধানে কত চাল।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন হুঁশিয়ারি দেন তিনি।


বিজ্ঞাপন


যুবলীগ চেয়ারম্যান বলেন, বিএনপি ভণ্ড প্রতারকের দল, তারা শুধু মিথ্যাচার করতে পারে, সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে পারে, যারা ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করে ২৫ জনকে হত্যা করতে পারে, গ্রেনেড হামলা করে মানুষ খুন করে, তারা আবার সমাবেশের অনুমতি চায় কোন মুখে। যারা দুর্নীতিতে দেশকে চ্যাম্পিয়ন করে, যারা কথায় কথায় মানুষ হত্যা করে তাদের মুখে মানবাধিকারের কথা মানায় না।

বিএনপির কড়া সমালোচনা করে তিনি বলেন, আপনারা তো মিছিল-মিটিং সমাবেশ করছেন, আমাদের সময় আপনারা আমাদের মিছিল-মিটিং করতে দেননি, সমাবেশে পুলিশের লাঠিচার্জ ছিল নিত্যনৈমিত্তিক ঘটনা। তাই বিএনপি আবারও সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে, মানুষের অধিকার হরণের কাজে নেমেছেন।

যুবলীগের শীর্ষ এই নেতা বলেন, ঐতিহাসিকভাবে আন্দোলন-সংগ্রামে রংপুর এক উজ্জ্বল অঞ্চল। অথচ কোনো এক অজানা কারণে অতীতে কোনো সরকার রংপুরের উন্নয়নে কোনো ভূমিকা রাখেনি। এই রংপুরের উন্নয়নে দায়িত্ব নিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই দায়িত্ব থেকে ২০০৮ সালে নির্বাচিত হয়ে রংপুরের উন্নয়নে দৃষ্টান্ত রেখেছেন তিনি।


বিজ্ঞাপন


Jubo Leagueএকসময় রংপুরে মঙ্গা ছিল, কিন্তু এখন সেই মঙ্গা নেই উল্লেখ করে তিনি বলেন, এখন আর মানুষ না খেয়ে থাকে না, মানুষ এখন উন্নত জীবনের স্বপ্ন দেখে। অথচ রংপুর বিভাগের বেশি গৃহহীন ও ভূমিহীন ছিল। গুচ্ছগ্রাম, ঘর উপহারসহ বিভিন্ন প্রকল্পে এই উত্তরাঞ্চলের মানুষের উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ, সেই কাজে আওয়ামী যুবলীগও অংশগ্রহণ করেছে।

শেখ পরশ বলেন, রংপুরের মতো দেশের উন্নয়নের ধারাবাহিকতায় আরও একবার আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আসা দরকার। এই শ্লোগান হৃদয়ে ধারণ করে প্রত্যেকটি মানুষের ঘরে ঘরে যেতে হবে। তাদের বোঝাতে হবে এই সরকারের উন্নয়নের কথা।

বিএনপি আবারও সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে, মানুষের অধিকার হরণের কাজে নেমেছে উল্লেখ করে তিনি বলেন, তারা আবারও দেশকে দুর্নীতিগ্রস্ত করতে চায়, এ দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পায়তারা করছে। তাদের প্রতিহত করতে যুবলীগ যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছে। এ জন্য আমাদের রংপুর জেলা যুবলীগের সম্মেলনে এমন নেতৃত্ব নির্বাচিত করতে চাই, যারা রাজপথে থেকে আন্দোলন-সংগ্রামে ভূমিকা রেখেছে, আগামীতেও একই ভূমিকা রাখতে তাদেরই নেতৃত্বে আনতে হবে।

এ দিন সম্মেলনের আগে সকাল সাড়ে ১১টায় জিলা স্কুল মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ছাড়াও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান।

সম্মেলনে অন্যদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, শাজাহান খান এমপি, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর পর রংপুর জেলা যুবলীগের এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর