মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

গরম কমলে বড়সড় আন্দোলনে নামার ঘোষণা মান্নার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ০২:০১ পিএম

শেয়ার করুন:

গরম কমলে বড়সড় আন্দোলনে নামার ঘোষণা মান্নার
ছবি- সংগৃহীত

গরম কমলে বড়সড় আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, গরম কমলে আমরা বড় আন্দোলনে নামব। এ আন্দোলন আওয়ামী লীগকে সরিয়ে বিএনপিকে ক্ষমতায় আনার আন্দোলন নয়। এ আন্দোলন হবে জিনিসপত্রের দাম কমানোর, ঋণের বোঝা কমানোর। এ আন্দোলন হবে বিদ্যুতের দাবি আদায়ের।

শুক্রবার (১০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যুৎ-জ্বালানি ও রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন।


বিজ্ঞাপন


মাহমুদুর রহমান মান্না বলেন, শেখ হাসিনা সরকারের সঙ্গে কোনো আপস নেই। এ সরকারকে মানি না এবং মানবোও না। এ সরকার যা-ই করুক, তাদের মানার কোনো প্রশ্নই আসে না! দেশের মানুষের জন্য আমাদের লড়াই করতে হবে।

আরও পড়ুন

অগোছালো বিএনপি কি আরও দুর্বল হয়ে পড়ছে?

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সারাদেশের জনগণকে অসুস্থ করে নিজেদের চেহারা ভালো করেছে। আগামী তিনমাস বিদেশ থেকে প্রয়োজনীয় জিনিসপত্র আমদানি করার টাকা পর্যন্ত এ সরকারের কাছে নেই। আমাদের রফতানি বাড়ানোর আর কোনো সুযোগ নেই। শুধু বিদেশিরা যদি আমাদের ডলার দেয় তাহলেই দেশ বাঁচতে পারে, অন্যথায় দেশকে এ সরকার বাঁচতে পারবে না।

বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং সদস্যসচিব মোফাজ্জল হোসেন হৃদয়ের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ ও আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।


বিজ্ঞাপন


এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর