শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ছুটির দিনে জমজমাট ভোটের প্রচার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ০৮:১০ পিএম

শেয়ার করুন:

ছুটির দিনে জমজমাট ভোটের প্রচার
ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন প্রার্থীরা। ছবি কোলাজ: ঢাকা মেইল

আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর পর আজই প্রথম ছুটির দিন। আর প্রথম ছুটির দিনেই প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমজমাট হয়ে উঠেছে সারাদেশ। এদিন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোট চেয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে যান। সকাল থেকে শুরু হওয়া প্রচার চলবে গভীর রাত পর্যন্ত।

অন্যান্য দিন প্রচার চালালেও ছুটির দিনে তা নতুন মাত্রা পেয়েছে। প্রার্থীরা বিভিন্ন এলাকায় জুমার নামাজ আদায় করে মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তারা নিজ নিজ প্রতীকে ভোটও প্রার্থনা করেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন

সকাল থেকেই বাজছে প্রচারণার মাইক, দেখার কেউ নেই! 

বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর বর্জনের কারণে এবারের নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরাই প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে ‍উঠেছেন। দল বা সরকারের বিরুদ্ধে কিছু না বললেও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থীদের সমালোচনায় মুখর হচ্ছেন। অনেক এলাকায় পরস্পরে বাকযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এতে রাজপথের প্রধান বিরোধী দলহীন নির্বাচনেও কিছুটা উত্তাপ ছড়াচ্ছে।


বিজ্ঞাপন


Oka

এদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থীদের সংঘাত অব্যাহত আছে। আজও কয়েকটি স্থানে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যাচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের সংঘাতে না জড়াতে স্পষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও বিভিন্ন এলাকায় রাজনৈতিক বিরোধী প্রকাশ্যে ‍রূপ নিচ্ছে। এতে আওয়ামী লীগের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। যেকোনো মূল্যে সংঘাত এড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে ক্ষমতাসীন দল।

ছুটির দিনে ভোটারদের দুয়ারে দুয়ারে প্রার্থীরা

শুক্রবার (২২ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওবায়দুল কাদের। এদিন কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের বড় রাজাপুর গ্রামের মিয়া বাড়ির পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারতের পর নির্বাচনী প্রচার-প্রচারণার সূচনা করেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন

প্রচারে নেমেই নেতাকর্মীদের সতর্ক করলেন কাদের 

এসময় তার ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে এরপর কোম্পানীগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক পথসভায় বক্তব্য দেন তিনি।

Momen

সকাল ১০টার পর রাজধানীর মোহাম্মদপুর শিয়া মসজিদ এলাকা থেকে প্রচার শুরু করেন ঢাকা-১৩ আসনের নৌকার প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এ সময় কয়েক দফায় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। দুপুরে কাদেরিয়া হাইজিং সোসাইটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। এরপর বসিলাসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বহর নিয়ে প্রচার চালান।

আরও পড়ুন

৩০০ আসনের মধ্যে সর্বাধিক ভোট পাব: ফেরদৌস  

চাঁদপুর-৩ আসনে প্রচার চালিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। দুপুরে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের আলুমুড়া ইদ্রিস পাটোয়ারী বাড়িতে উঠান বৈঠকে অংশ নেন।

selima

মর্যাদাপূর্ণ সিলেট-১ (সদর) আসনে এবারও প্রতিদ্বন্দ্বিতা করছেন ড. একে আবদুল মোমেন। শুক্রবার তিনি নগরীতে নির্বাচনী প্রচার চালান। এর অংশ হিসেবে বদিকোনা মারকাজে ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় শেষে মুসল্লিদের কাছে দেশের মানুষের জন্য দোয়া চান।

আরও পড়ুন

নৌকার গণসংযোগে হামলা, এমপি নদভীর শ্যালকসহ আহত ১৫ 

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম শুক্রবার সকালে রাজধানীর শান্তিনগর থেকে প্রচার শুরু কনে। নৌকার এই প্রার্থী বলেন, বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন নির্বাচনের মাঠে কোনো প্রভাব ফেলবে না। ৭ জানুয়ারি ভোটদানের মাধ্যমে আওয়ামী লীগকে জয়ী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আহ্বান জানান তিনি।

sohag

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে শুক্রবার ভোর থেকেই গণসংযোগ শুরু করেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও ক্রিকেটার সাকিব আল হাসান। সকালে মাগুরা পৌরসভার নতুন বাজার সাহা পাড়া, কেশব মোড়, ইসলামপুর পাড়ায় গণসংযোগ করেন। পরে নোমানী ময়দানে সাবেক ক্রিকেটার ও বর্তমান ক্রিকেট লিজেন্ডদের সঙ্গে প্রীতি ম্যাচে অংশ নেন।

আরও পড়ুন

গাংনীতে দুর্বৃত্তের আগুনে পুড়লো নৌকার নির্বাচনী অফিস 

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি শুক্রবার সকাল ৯টায় তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা চত্বর থেকে গণসংযোগ শুরু করেন। শুরুতেই তিনি ভোটারদের মাঝে লিফলেট বিতরণ করেন ও তার প্রতীক ট্রাক মার্কায় ভোট চান। নির্বাচিত হলে জনগণের পাশে থেকে সেবক হয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার জানিয়েছেন তিনি। এছাড়াও নির্বাচনী এলাকা তানোর ও গোদাগাড়ী উপজেলাকে আধুনিকতার ছোঁয়ায় উন্নয়নের প্রতিশ্রুতিও দেন মাহি।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর