শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

প্রচারে নেমেই নেতাকর্মীদের সতর্ক করলেন কাদের

জেলা প্রতিনিধি, নোয়াখালী
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ০৫:২৪ পিএম

শেয়ার করুন:

প্রচারে নেমেই নেতাকর্মীদের সতর্ক করলেন কাদের

বাবা-মায়ের কবর জিয়ারতের পর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল কাদের। প্রচারের শুরুতেই দলীয় নেতাকর্মীদের আচরণবিধি মেনে চলার ব্যাপারে সতর্ক করেছেন তিনি। বলেছেন, ফাউল করা যাবে না, ফাউল করলে খবর আছে। দল কারও ব্যাপারে তদবির করবে না বলেও জানান তিনি। 

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে প্রথম নির্বাচনী পথসভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন


নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে কোনো স্বতন্ত্র প্রার্থীকে হুমকি-ধমকি দেওয়া যাবে না। নির্বাচনের আচরণবিধি মেনে চলতে হবে। ফাউল করলে খবর আছে। কোনো তদবির করা হবে না। 

আরও পড়ুন

স্বতন্ত্র প্রার্থীদের ব্যাপারে দলের অবস্থান জানালেন কাদের 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি আমার নির্বাচনী এলাকায় প্রবেশের সময় কোনো ধরনের জাতীয় পতাকা ব্যবহার করিনি। আমাদের নেত্রীও সিলেটের জনসভায় যোগ দেওয়ার সময় কোনো সরকারি সুযোগ গ্রহণ করেননি। 

সেতুমন্ত্রী বলেন, গণতন্ত্রকে বাঁচাতে হলে বাংলাদেশকে বাঁচাতে হবে। গণতন্ত্রকে বাঁচাতে হলে সংবিধানকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগ সরকার জাতির কাছে অঙ্গীকারাবদ্ধ। স্বাধীন নির্বাচন কমিশন একটি সুন্দর, অবাধ ও নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবেন।

Oka1

এ সময় তিনি বিএনপির আন্দোলনের সমালোচনা করে বলেন, বিএনপির আন্দোলন ভুয়া। বিএনপির যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের সবার ফৌজদারী অপরাধ রয়েছে।

কাদের বলেন, বিএনপির কথা শুনে ঘোড়াও হাসে। বাংলার জনগণ দলটির সঙ্গে অসহযোগ আন্দোলন করবে। বিএনপি আর হাওয়া ভবনের চোরা বলে ট্যাক্স দেবে না। সাহস থাকে তো রাজপথে আসেন। বিএনপিতে দণ্ডিত ছাড়া কোনো ভালো মানুষ নেই। দণ্ডিত নেতার পেছনে কারা যাবে?

আরও পড়ুন

বিল-ট্যাক্স আদায়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান কাদেরের 

ট্রেনে আগুন দেওয়ার সমালোচনা করে তিনি বলেন, ঠিক ইসরায়েলের হামলার মতো ট্রেনে আগুন দিয়ে মা ও বাচ্চাকে পুড়িয়ে মেরেছে বিএনপি। কিন্তু এসব করে লাভ নেই। সংবিধানের ধারা মেনে নির্বাচন করতে হবে। ওয়ান ইলেভেন না চাইলে নির্বাচন করতে হবে। 

প্রথম নির্বাচনী পথসভায় নোয়াখালী-৫ আসনের টানা তিনবারে এই সংসদ সদস্য আবারও নৌকা প্রতীকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। 

OOO

এর আগে বিকেল সাড়ে ৩টায় বসুরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের বড় রাজাপুর গ্রামের মিয়া বাড়ির পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার শুরু করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আরও পড়ুন

ভোট বানচালের ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জিং সময় পার করছি: কাদের 

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা-১১ (সদর) আসনে নৌকার প্রার্থী সংসদ সদস্য মুজিবুল হক, ফেনী-২ (ফেনী সদর) আসনে নৌকার প্রার্থী সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ, ফেনী সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল করিম শামীম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর