সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

নির্বাচন প্রশ্নবিদ্ধের কোনো চেষ্টাই সফল হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩, ০৬:০৩ পিএম

শেয়ার করুন:

নির্বাচন প্রশ্নবিদ্ধের কোনো চেষ্টাই সফল হবে না: কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফুল ফুটতে শুরু করেছে, এই নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো চেষ্টাই আর সফল হবে না বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগ আর বিদেশ নিয়ে ভাবে না, আওয়ামী লীগের মূল শক্তি দেশের জনগণ বলেও জানান তিনি।

বুধবার (২২ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে নির্বাচন পরিচালনা উপকমিটিগুলোর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, নির্বাচন এসে গেছে। ফুল কিছু ফুটতে শুরু করেছে। আরও অনেক ফুল ফুটবে। নির্বাচনের মনোনয়নপত্র সরকারিভাবে নির্বাচন কমিশনে জমা দেওয়া পর্যন্ত শতফুল ফুটবে। কাজেই এ নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই। নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো চেষ্টাই সফল হবে না।

আরও পড়ুন: বিএনপি না এলে নির্বাচন একতরফা হবে এটা সঠিক নয়: কাদের

বিদেশি নিষেধাজ্ঞার বিষয়ে তারা মাথা ঘামাচ্ছেন না জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিদেশি নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই। তারা এখন যুদ্ধ নিয়ে নিজেরাই ব্যস্ত। সারা পৃথিবীতে রণক্ষেত্র সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে তাদের আমাদের নিয়ে এত মাথা ঘামানোর সুযোগ নেই। কে নিষেধাজ্ঞা দিল, কে ভিসানীতি দিল, এসব নিয়ে আমাদের মাথাব্যথা নেই। যতদিন অস্ত্র ব্যবসা চলবে ততদিন পৃথিবীতে যুদ্ধক্ষেত্রও থাকবে।

পশ্চিমারা এখন অন্য দিকে ব্যস্ত জানিয়ে কাদের বলেন, যারা আমাদের নিয়ে মাথা ঘামাবে তারা এখন মধ্যপ্রাচ্য নিয়ে ব্যস্ত, হামাস-ইসরায়েল নিয়ে ব্যস্ত। তারা এখন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে ব্যস্ত। মাথা ঘামানোর সুযোগ শক্তিধররা খুব একটা বেশি পাবে বলে মনে হয় না। তাদের মাথায় ইউরোপ। তাদের মাথায় তেলের মূল্য আরও বৃদ্ধি পাবে সে আশঙ্কা রয়ে গেছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: নির্বাচনের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে, দাবি কাদেরের

বিএনপি নির্বাচনে না এলে কোনো প্রভাব পড়বে না দাবি করে তিনি বলেন, তফসিল ঘোষণার পর সারাদেশে নির্বাচন নিয়ে একটা উৎসব, একটা জাগরণ সৃষ্টি হয়েছে। একটা বড় দল নির্বাচনে নেই তাতে কী? শেখ হাসিনার নেতৃত্বে আমাদের আরেকটা বিজয় ঘটবে, লাল সবুজের জাগরণ ঘটবে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর