বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

তারুণ্যকে কাজে লাগিয়ে সমৃদ্ধ দেশ গড়তে চায় আ.লীগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৫:০২ পিএম

শেয়ার করুন:

তারুণ্যকে কাজে লাগিয়ে সমৃদ্ধ দেশ গড়তে চায় আ.লীগ

তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে আওয়ামী লীগ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মহাসমাবেশে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


শেখ হাসিনা বলেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি। দেশ গড়ার কাজে মনোযোগী হতে হবে। যুবলীগ উন্নত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

আরও পড়ুন: যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশে এগিয়ে যাচ্ছে, যাবে।

উন্নয়ন না দেখে যারা সমালোচনা করেন তাদের উদ্দেশ্যে সরকারপ্রধান বলেন, উন্নত সুযোগ সুবিধা ভোগ করেও একটি শ্রেণি উন্নয়ন অস্বীকার করছে। যে দলের নেতা খুন ও অর্থপাচার মামলায় সাজাপ্রাপ্ত সেই দলের মুখে সমালোচনা শোভা পায় না।


বিজ্ঞাপন


dhaka-1‘দুর্নীতি, অর্থপাচার এবং এতিমের টাকা লোপাট করার মামলায় যারা সাজাপ্রাপ্ত, তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা মানায় না।-বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: পদ্মা সেতুতে যেতে লজ্জা পাবেন না, ফখরুলকে পরশ

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘বিএনপি সরকারে থাকতে উন্নয়ন করেনি। তারা লুটপাটে ব্যস্ত ছিল। আর এখন বিদেশ থেকে ষড়যন্ত্র হচ্ছে। যত ষড়যন্ত্রই হোক কেউ দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না।’

দেশ গঠনে যুবলীগের অবদানের কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, ‘যুবলীগ আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছে। যুবক থাকলে কাজ করার অনেক সুবিধা। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবদের সম্পৃক্ত করতে যুবলীগ গঠনের উদ্যোগ নেওয়া হয়েছিল। তরুণরাই পারে দেশকে গড়ে তুলতে।’

dhaka-2

রিজার্ভের টাকা দেশ ও জনগণের কল্যাণে খরচ হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘বিভিন্ন উন্নয়ন প্রকল্পে রিজার্ভের টাকা ধার দেয়ায় দেশের টাকা দেশেই থেকেছে। সেই ধারের সুদ দেশই পেয়েছে, যাতে দেশের লাভ হয়েছে। এভাবে রিজার্ভের টাকা দেশ ও জনগণের কল্যাণে ব্যবহার করা হয়েছে।’

আরও পড়ুন: আইএমএফের ঋণ ঘি খাওয়ার জন্য নয়: কাদের

যুবকরা যেন দুর্নীতি, সন্ত্রাস এবং জঙ্গিবাদে জড়িয়ে না পড়েন সেজন্য যুবলীগের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান শেখ হাসিনা।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় মহাসমাবেশে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর