শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

‘আলহামদুলিল্লাহ আমি বেঁচে আছি, ভালো আছি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪, ১২:৪১ পিএম

শেয়ার করুন:

‘আলহামদুলিল্লাহ আমি বেঁচে আছি, ভালো আছি’
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। সেই ভিডিওটি শেয়ার দিয়ে অনেকে দাবি করছেন, গত ২২ জুলাই পুলিশের গুলিতে মেয়েটি মারা গেছেন। অনেকে তার আত্মার মাগফেরাতও কামনা করছেন।

ওই শিক্ষার্থীর নাম আনিকা তাসনিম। তিনি এবার নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, তিনি মারা যাননি। তিনি সুস্থ আছেন।  


বিজ্ঞাপন


শুক্রবার (২৬ জুলাই) আনিকা তাসনিম তার ফেসবুক পোস্টে লিখেন, জন্মদিনের দিন পাঁচেক আগে নিজের মৃত্যু সংক্রান্ত পোস্ট লেখার কোনো ইচ্ছা ছিল না। না লিখেও কোনো উপায় দেখছি না। আলহামদুলিল্লাহ আমি বেঁচে আছি, সুস্থ আছি, ভালো আছি।

আরও পড়ুন

‘তারা বিনা দোষে আমার ওপর গুলি চালাইল’

‘আমরা কোনো অভিযোগও করতে চাই না’

আনিকা আরও লিখেন- কোনোরকম গুজব না ছড়ানোর অনুরোধ রইলো। এবং কেউ র‍্যান্ডম যেকোনো পোস্টে মেনশন না করলে খুশি হবো! এভরিথিং হ্যাজ এ লিমিট। আমার ভাই-বোনেরা দেশের জন্য যা করছে, সে তুলনায় কিছুই করতে পারিনি। কথা বলার জন্য অনেক গুরুত্বপূর্ণ টপিক আছে।

kota_20


বিজ্ঞাপন


প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ভয়াবহ সহিংস রূপ ধারণ করলে দেশব্যাপী দুই শতাধিক মানুষের মৃত্যু হয়। আহত হন হাজার হাজার। আন্দোলনে স্থবির হয়ে যাওয়া দেশকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে সরকার কারফিউ জারি করে, যা অনেকটা শিথিল হলেও এখনো অব্যাহত আছে।

এদিকে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত কোটা সংস্কার করে রায় দিয়েছেন। সে হিসেবে ৭ শতাংশ কোটা বরাদ্দ রাখা হয়েছে। আর বাকি ৯৩ শতাংশ মেধার ভিত্তিতে নেওয়া হবে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর