শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

বন্ধুর প্রেমে পড়েননি তো? মিলিয়ে নিন লক্ষণ

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০১:৫০ পিএম

শেয়ার করুন:

বন্ধুর প্রেমে পড়েননি তো? মিলিয়ে নিন লক্ষণ

বন্ধু মানেই বিশেষ মানুষ। যে মানুষটি সবসময় পাশে থাকেন। সব পরিস্থিতিতে সঙ্গী হন। বন্ধুত্ব নিয়ে গল্প, গান বা সিনেমাও কম হয়নি। নারী আর পুরুষের মধ্যেও এই বন্ধুত্ব হতে পারে। বন্ধুর সঙ্গে পথ চলতে চলতে একসময় অনেকের মন ভিন্ন কথা বলে। তখন মনে হয়, এই ভরসার মানুষটিই জীবনসঙ্গী হলে মন্দ হতো না। 

বন্ধুর প্রেমে পড়ে যাওয়া নতুন কিছু নয়। তবে কেউ কেউ ব্যাপারটি নিয়ে থাকেন দোটানায়। মন আসলে কোন পথে হাঁটছেন তার দিশা খুঁজে পান না। কিছু লক্ষণ রয়েছে যা প্রকাশ করে বন্ধুর প্রেমে পড়েছেন আপনি। এমন কিছু লক্ষণ চলুন জেনে নেওয়া যাক- 


বিজ্ঞাপন


relation

বন্ধুর কাছাকাছি থাকতে ইচ্ছা করে সবসময়

আগে যে বন্ধুটির সঙ্গে সপ্তাহে এক কি দুই বার দেখা হতো, এখন তাকে সবসময় দেখতে ইচ্ছে করে? সময়ে অসময়ে তাকে ফোন করে খুঁটিনাটি সব বিষয়ে জানতে ইচ্ছে করে? তার কাছাকাছি থাকতে ইচ্ছে হয়? প্রশ্নগুলোর উত্তর যদি হ্যাঁ হয় তবে বুঝে নিন বন্ধুটির প্রেমে পড়েছেন আপনি। 

relation


বিজ্ঞাপন


অধিকার বোধ তৈরি হওয়া

বন্ধুত্বে অধিকারবোধ থাকা স্বাভাবিক। তবে এমন যদি হয় যে তার প্রতি বেশিই অধিকারবোধ খাটাচ্ছেন তবে হয়তো বন্ধুটিকে মন দেওয়ার কথা ভাবছেন। সে অন্য কাউকে বেশি সময় কিংবা গুরুত্ব দিলে যদি আপনার রাগ হয় তবে বুঝে নেবেন বন্ধুর চাইতে বেশি কিছু ভাবছেন তাকে। 

relation

তার পছন্দ-অপছন্দ নিয়ে মাথা ঘামানো

বন্ধুর পছন্দ কিংবা অপছন্দ আপনি জানতেই পারেন। তবে ইদানীং কি সেসব নিয়ে বেশি মাথা ঘামাচ্ছেন? কোন রঙের পোশাকে তাকে বেশি মানাবে, চুল কীভাবে আচড়ালে দেখতে সুন্দর লাগবে— সবকিছু নিয়ে যদি মনে ভাবনা আসে তবে বন্ধুটিকে ভালোবেসে ফেলেছেন আপনি।

>> আরও পড়ুন: প্রেম নাকি মোহ—বুঝবেন যেভাবে

>> আরও পড়ুন: যে স্বভাবের পুরুষদের প্রেমে পড়েন নারীরা

>> আরও পড়ুন: যেসব লক্ষণে বুঝবেন সঙ্গী সম্পর্কে আগ্রহী

বন্ধুর সঙ্গে প্রাণ খুলে কথা বলে সবাই। তবে আপনি যদি হঠাৎ করেই তার সঙ্গে ঠিকঠাকভাবে কথা বলতে না পারেন তবে প্রেম সেখানে হয়তো জায়গা করে নিয়েছে। মনের মধ্যে তাকে হারানোর ভয়, তার কাছে নিজেকে ভালো দেখানো চেষ্টা, তার আচরণে মুগ্ধ হওয়া— এগুলো সবই প্রেমের লক্ষণ। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর