শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

৮ সেকেন্ডে খুঁজে বের করুন ব্যাঙ

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৯:৪৫ এএম

শেয়ার করুন:

৮ সেকেন্ডে খুঁজে বের করুন ব্যাঙ

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই বিভিন্ন ধাঁধা ভাইরাল হয়। এর কিছু বেশ কঠিন। আবার কয়েকটির ক্ষেত্রে বলা হয়, এই ধাঁধাগুলো নাকি মনের কথা বলে দিতে পারে। এবার তেমনই একটি ধাঁধা সামনে এলো। এটি অত জটিল কিছু নয়। কেবল একটি চ্যালেঞ্জ দেওয়া হয়েছে এতে। বলা হয়েছে ৮ সেকেন্ডের মধ্যে ধাঁধার সমাধান বের করতে হবে। 

সাধারণত মজা করার জন্যই অপটিক্যাল ইলিউশন তৈরি করা হয়। এটি হতে পারে হাতে আঁকা ছবি কিংবা কোনো ফটোগ্রাফ। যদি কোনো ছবিতে এমন কোনো বিষয় থাকে যা চট করে চোখে পড়ে না তবে তাকে অপটিক্যাল ইলিউশন বলা যায়। 


বিজ্ঞাপন


এবারের ইলিউশনটিতে রয়েছে একটি ছবি। সাধারণ দৃষ্টিতে দেখা যাচ্ছে সবুজ পাতার মাঝে উঁকি দিয়ে আছে বেগুনি রঙা ছোট ফুল। বলা হচ্ছে, এই ছবিতেই নাকি লুকিয়ে আছে একটি ব্যাঙ। সেটিই খুঁজে বের করতে হবে আপনাকে। হাতে সময় মাত্র ৮ সেকেন্ড। দেখুন তো ছবিটির মধ্যে ব্যাঙ খুঁজে পান কিনা। 

bang

সোশ্যাল মিডিয়ায় যিনি এই ছবিটি পোস্ট করেছেন তার মতে, এটি অত্যন্ত সহজ একটি ধাঁধা। পর্যবেক্ষণ ক্ষমতা মোটামুটি ভালো থাকলে ৮ সেকেন্ডের মধ্যে এর সমাধান বের করতে পারবেন যে কেউ। যাদের পর্যবেক্ষণ ক্ষমতা খুব একটা ভালো নয় তারাও ১৫ সেকেন্ডের মধ্যে এর সমাধান খুঁজে পাবেন। 

>> আরও পড়ুন: দেখুন তো ছবিতে লেবু খুঁজে পান কি না?


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: ঘাসের আড়ালে লুকিয়ে চিতা, দেখতে পাচ্ছেন কি?

আপনি কি ব্যাঙটিকে খুঁজে পেয়েছেন? না পেলে নিচের ছবিটি দেখুন। তাকে খুঁজে বের করা কিন্তু কঠিন কিছু ছিল না। 

bang

এবার আপনার বন্ধুদের পরীক্ষা নিন। তারা কত সেকেন্ডে ধাঁধার সমাধান করতে পারে দেখুন। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর