শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফারদিনের মৃত্যু: বুশরাকে অব্যাহতি দিয়ে ডিবির চূড়ান্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

ফারদিনের মৃত্যু: বুশরাকে অব্যাহতি দিয়ে ডিবির চূড়ান্ত প্রতিবেদন
ফাইল ছবি

বুয়েটছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় তার বান্ধবী ও রামপুরা থানায় দায়ের করা মামলায় আসামি আমাতুল্লাহ বুশরার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (৬ ফেব্রুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির পরিদর্শক ইয়াসিন শিকদার রামপুরা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখায় এই প্রতিবেদন দাখিল করেন।


বিজ্ঞাপন


চূড়ান্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করে আদালতের রামপুরা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক সেলিম রেজা জানিয়েছেন, আগামী ১৪ ফেব্রুয়ারি মামলাটির শুনানির দিন ধার্য রয়েছে।

>> আরও পড়ুন: খুন নয়, ফারদিন আত্মহত্যা করেছেন: ডিবি

গত বছরের ৫ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন বুয়েট শিক্ষার্থী ফারদিন। ওইদিনই রাজধানীর রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা নূর উদ্দিন। নিখোঁজের দুই দিন পর গত ৭ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। পরে লাশের ময়নাতদন্ত করা চিকিৎসক জানিয়েছিলেন, নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

পরবর্তীকালে ৯ নভেম্বর মধ্যরাতে নিহতের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একজনের নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাত দেখিয়ে একটি হত্যা মামলা করেন। সেই মামলায় ১০ নভেম্বর ফারদিনের বান্ধবী বুশরাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে তাকে রিমান্ডেও নেওয়া হয়।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: জীবনে সিগারেটও স্পর্শ করেনি ফারদিন, চনপাড়ার গল্প ‘কাল্পনিক’

এদিকে, ফারদিনের মৃত্যু নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন তথ্য সামনে আসে। সবশেষ গত ১৪ ডিসেম্বর ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান- খুন নয়, ফারদিন আত্মহত্যা করেছেন। ওই দিন রাতে রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে একই কথা জানিয়েছিলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর