শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

১০ ডিসেম্বর নিয়ে আ.লীগের বিশেষ ভাবনা নেই

কাজী রফিক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ১০:১৪ পিএম

শেয়ার করুন:

১০ ডিসেম্বর নিয়ে আ.লীগের বিশেষ ভাবনা নেই

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তবে বিএনপির সমাবেশকে ঘিরে আওয়ামী লীগের তেমন কোনো ভাবনা নেই। যদিও আওয়ামী লীগের প্রত্যাশা সেই সমাবেশ শান্তিপূর্ণ হবে। বর্তমানে আওয়ামী লীগের দৃষ্টি নিজেদের ২২তম সম্মেলনের দিকে। সম্প্রতি ঢাকা মেইলকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। সাক্ষাৎকার নিয়েছেন ঢাকা মেইলের স্টাফ রিপোর্টার কাজী রফিক।

ঢাকা মেইল: আওয়ামী লীগের ২২তম সম্মেলনে কেমন আয়োজন থাকছে?


বিজ্ঞাপন


জাহাঙ্গীর কবির নানক: গতবারও আমি সাজসজ্জা কমিটির চেয়ারম্যান ছিলাম। আমরা সারা ঢাকা শহরে বিশাল সাজসজ্জা করেছি। তবে সাধারণভাবে দেশের সার্বিক পরিস্থিতির আলোকে, দেশের অর্থনীতির পরিস্থিতির আলোকে এবার আমরা এটা করছি না। যেটুকু না করলেই না, আমরা সেটুকুই করছি।

ঢাকা মেইল: ২২তম সম্মেলনের মধ্য দিয়ে কেমন নেতৃত্ব আশা করছেন?

জাহাঙ্গীর কবির নানক: বাংলাদেশ আওয়ামী লীগ অভ্যন্তরীণ গণতন্ত্রে বিশ্বাস করে। কাজেই পার্টির কাউন্সিলররা সিদ্ধান্ত নেবেন। সে অনুসারেই সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। তারপর যোগ্য এবং একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে।

>> আরও পড়ুন: তারুণ্যকে কাজে লাগিয়ে সমৃদ্ধ দেশ গড়তে চায় আ.লীগ


বিজ্ঞাপন


ঢাকা মেইল: ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে দল কি ভাবছে?

জাহাঙ্গীর কবির নানক: যেসব সংগঠনের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ছাত্রলীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হয়েছে। মহানগরের সম্মেলনের ব্যাপারে মাননীয় নেত্রী কবে উপস্থিত হতে পারবেন তার ওপর নির্ভর করছে। অথবা তিনি উপস্থিত না হতে পারলে তখন কিভাবে হবে তা নেত্রীর সিদ্ধান্ত। তিনি আমাদেরকে এখনো কোনো সিদ্ধান্ত দেননি। নেত্রী সিদ্ধান্ত দিলে আমরা সঠিক তথ্য জানাতে পারব।

ঢাকা মেইল: ১০ ডিসেম্বর বিএনপি ঢাকায় বড় সমাবেশের ডাক দিয়েছে। এ বিষয়ে আওয়ামী লীগ কি ভাবছে?

জাহাঙ্গীর কবির নানক: আমাদের বিশেষ কোনো ভাবনা নেই। রাজনৈতিক দল একটি কর্মসূচি দেবে এটাই স্বাভাবিক। সেই কর্মসূচি শান্তিপূর্ণ হবে এটাই আমাদের প্রত্যাশা। শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে আমরা স্বাগত জানাই। তবে আমি মনে করি বিএনপিকে বিষয়টি ভাবতে হবে। দেশের বর্তমান আর্থ-সামাজিক অবস্থা, মানুষের জীবন মানের দিকে তাকানো উচিত। এছাড়া আমাদের বিশেষ কোনো ভাবনা নেই।

>> আরও পড়ুন: প্রস্তুত হোন, অপশক্তির বিরুদ্ধে খেলায় জিততে হবে: কাদের

ঢাকা মেইল: কিছু ব্যক্তি ও সংগঠন দলের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। তাদের বিষয়ে দলের সিদ্ধান্ত কি?

জাহাঙ্গীর কবির নানক: দলের শৃঙ্খলা ভাঙলে তাদেরকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

ঢাকা মেইল: ঢাকা মেইলকে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

জাহাঙ্গীর কবির নানক: আপনাকেও ধন্যবাদ

কারই/জেএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর