মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

গাজায় ত্রাণকর্মী হত্যা, ইসরায়েলের কাছে জবাব চাইল অস্ট্রেলিয়া

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৪, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

গাজায় ত্রাণকর্মী হত্যা, ইসরায়েলের কাছে জবাব চাইল অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। ছবি: আল জাজিরা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় বোমা হামলা চালিয়ে আন্তর্জাতিক ত্রাণ সংস্থার ৭ কর্মীকে হত্যা করেছে ইসরায়েল। নিহতদের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়া ও ব্রিটেনের নাগরিক। এই হামলার পর ইসরায়েলের কাছে জবাব চেয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মঙ্গলবার গাজা উপত্যকায় একজন অস্ট্রেলিয়ান সাহায্যকর্মীকে হত্যার ঘটনায় ইসরায়েলের কাছে জবাবদিহি দাবি করেছেন।


বিজ্ঞাপন


অ্যান্থনি আলবানিজ সাংবাদিকদের বলেন, 'অস্ট্রেলিয়া ত্রাণকর্মীদের মৃত্যুর জন্য সম্পূর্ণ জবাবদিহিতা আশা করে, যা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।'

আরও পড়ুন: ‘মুসলিমদের মন বোঝেন’ বলার পর ইসরায়েলে অস্ত্র দিতে সম্মতি বাইডেনের

সোমবার মধ্যগাজার দেইর আল-বালাহ শহরে তাদের ইসরায়েলি বিমান হামলায় চার বিদেশিসহ ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের (ডব্লিউসিকে) জন্য কাজ করা সাতজন নিহত হওয়ার পর তার মন্তব্য এসেছে।

গাজার সরকারি মিডিয়া অফিসের একজন পরিচালক বলেছেন যে, ইসরায়েল একটি বিদেশি দলকে আঘাত করেছে। এর মধ্যে ব্রিটিশ, পোলিশ এবং অস্ট্রেলিয়ান নাগরিক রয়েছেন এবং গাজার একজন ফিলিস্তিনি ছাড়াও অন্য আরেকজন রয়েছেন। যার জাতীয়তা এখনও শনাক্ত করা যায়নি।


বিজ্ঞাপন


ফিলিস্তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে উঠে আসা ছবিগুলোতে অস্ট্রেলিয়া, পোল্যান্ড এবং যুক্তরাজ্যসহ বিমান হামলায় নিহত বিদেশিদের পাসপোর্ট এবং ডাব্লুসিকে টি-শার্টসহ মৃতদেহ দেখানো হয়েছে।

আরও পড়ুন: ২ ফিলিস্তিনিকে হত্যা করে বুলডোজার দিয়ে বালুচাপা দিলো ইসরায়েল

আলবানিজ সাহায্যকর্মী লালজাওমি 'জোমি' ফ্রাঙ্ককমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং তার পরিবার এবং বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, 'সহায়তা কর্মী এবং যারা মানবিক কাজ করছেন এবং প্রকৃতপক্ষে সমস্ত নিরীহ বেসামরিক নাগরিকদের সুরক্ষা প্রদান করা দরকার।'

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানান, অস্ট্রেলিয়া ইতোমধ্যে ইসরায়েল সরকারের সাথে সরাসরি যোগাযোগ করেছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর