শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২৩, ০৫:১৫ পিএম

শেয়ার করুন:

৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল
একজন ইসরায়েলি সৈন্য পশ্চিম তীরের শহর হেব্রনে পাহারা দিচ্ছে। ছবি: এপি

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে নতুন করে সংঘটিত সহিংসতায় ইসরায়েলি কর্তৃপক্ষের হামলায় চার ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের গুলি করে হত্যা করা হয়।

আরব নিউজ জানিয়েছে, ‘ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সেনা এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের হামলায় আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে গত ২৪ ঘন্টায় পশ্চিম তীরে ইসরায়েলিদের হামলায় চার ফিলিস্তিনি নিহত হলেন।’


বিজ্ঞাপন


আরও পড়ুন: পশ্চিম তীরে ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি সেনারা

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ইসরায়েলিদের গুলিতে মারাত্মকভাবে আহত লাবিব দুমায়দি নামে ১৯ বছর বয়সী এক তরুণ আজ (শুক্রবার) সকালে মারা গেছেন। গতকাল সন্ধ্যায় নাবলুস শহরের হুয়ারা এলাকায় অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের গুলিতে আহত হয়েছিলেন তিনি।

ইসরায়েলিরা এই তরুণের বুকে গুলি করেছিল। গতকাল সন্ধ্যায় অবৈধ বসতি স্থাপনকারীরা ইসরায়েলি সেনাদের সমর্থন নিয়ে হুয়ারা এলাকায় উস্কানিমূলক হামলা চালায়। এর কয়েক ঘন্টা আগে ইসরায়েলের সেনারা পশ্চিম তীরে আরও এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন: গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল


বিজ্ঞাপন


এছাড়া, গতকাল সকালের দিকে পশ্চিম তীরের তুলকারাম শহরে ইসরায়েলি সেনারা গুলি চালিয়ে হুজাইফা ফারেস এবং আব্দুর রহমান আতা নামে দুই তরুণকে হত্যা করে। ফিলিস্তিনি সংগঠন হামাস জানিয়েছে, এ দুই তরুণ তাদের সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের সদস্য।

সূত্র : আরব নিউজ, ওয়াফা নিউজ এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর