শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

পশ্চিম তীরে ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৪ পিএম

শেয়ার করুন:

পশ্চিম তীরে ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি সেনারা
ইসরায়েল-অধিকৃত পশ্চিম তীরে গুলি চালানোর পর ইসরায়েলি সেনারা ঘটনাস্থল ঘেরাও করে রেখেছে। ছবি: রয়টার্স

ইসরায়েলি সেনারা পশ্চিম তীরে অন্তত এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। দখলকৃত ফিলিস্তিন অঞ্চলে এটা সর্বশেষ সহিংসতার ঘটনা। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য দিয়েছে।

অধিকৃত পশ্চিম তীরের শহর রামাল্লার আমরি শরণার্থী শিবিরের মুহাম্মাদ রুমানেহ শুক্রবার গভীর রাতে নিহত হন। তার এ হত্যাকাণ্ডের কারণে শনিবার সেখানে সাধারণ ধর্মঘট শুরু হয়েছে। এদিকে হামাস জানিয়েছে যে রুমানেহ তাদের সংগঠনের সদস্য।


বিজ্ঞাপন


রামাল্লা শহরের কাছে অবস্থিত অবৈধ ইসরায়েলি বসতি পেসাগটের কাছে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। হামলায় অন্য এক ফিলিস্তিনিও আহত হন, তার শারীরিক অবস্থার বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি। 

আরও পড়ুন: ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে পাকিস্তান যা বললো 

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহত ফিলিস্তিনির নাম মুহাম্মদ রুমানেহ এবং তার তলপেটে গুলি লাগে। এতে তিনি মারাত্মকভাবে আহত হন এবং পরে হাসপাতালে মারা যান।

ইসরায়েলি সেনারা পাল্টা বিবৃতি দিয়ে দাবি করেছে, ইহুদি বসতির কাছে অবস্থিত একটি সামরিক পোস্ট লক্ষ্য করে রুমানেহ ককটেল ছোড়ে। সেনারা তাকে শনাক্ত করে এবং তার ওপর গুলি চালায়। এতে রুমানেহর মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ‘সৌদির পর ইসরায়েলের সঙ্গে সম্পর্ক গড়বে ৫-৭ মুসলিম দেশ’

তবে ফিলিস্তিন রেড ক্রিসেন্ট বলেছে যে ইসরায়েলি সেনারা তাদের অ্যাম্বুলেন্সগুলোকে ওই হতাহত ফিলিস্তিনিদের সাহায্যে আসতে দেয়নি। পরে গুলিবিদ্ধ রুমানেহ আঘাতজনিত কারণে মারা যান।

সূত্র : আল-জাজিরা, ওয়াফা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর