শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে পাকিস্তান যা বললো 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৩ পিএম

শেয়ার করুন:

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে পাকিস্তান যা বললো 
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে পাকিস্তান। ছবি: এশিয়া টাইমস

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে পাকিস্তান। বৃহস্পতিবার দেশটি জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রে অন্যান্য দেশগুলোকে অনুসরণ করবে না তারা।

রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ইসরায়েল-সৌদি চুক্তি নিয়ে জল্পনা-কল্পনার বিষয়ে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন পররাষ্ট্রমন্ত্রী জলিল আব্বাস জিলানি বলেন, "আমরা অন্যদের অনুসরণ করি না, আমরা আমাদের জাতীয় স্বার্থ দেখি।"


বিজ্ঞাপন


আরও পড়ুন: পাকিস্তানের ২০০ উগ্রবাদীকে গ্রেফতার করলো আফগানিস্তান

পাকিস্তান এমন সময়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে, যখন মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ এবং ইসরায়েল (স্বাভাবিক) সম্পর্ক স্থাপনের জন্য আলোচনা করছে বলে জানা গেছে।

ফিলিস্তিন ইস্যুতে পাকিস্তানের অবস্থান ব্যাখ্যা করে জিলানি বলেন, ইসরায়েল বা ফিলিস্তিন ইস্যুতে ইসলামাবাদের অবস্থান "খুব স্পষ্ট" এবং "এটি ভবিষ্যতেও একই থাকবে।

তিনি জানান, পাকিস্তানি কর্তৃপক্ষ ফিলিস্তিনিদের জন্য আত্মনিয়ন্ত্রণের অধিকার চায়, যেমনটা তারা কাশ্মিরিদের জন্যও দাবি করে থাকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২

পাকিস্তানের অন্তর্বর্তী পররাষ্ট্রমন্ত্রী জলিল আব্বাস জিলানি বলেন, ‘ফিলিস্তিনি ইস্যুটি কাশ্মিরের মতো আমাদের জাতীয় স্বার্থের অংশ।’ এ কারণে আন্তর্জাতিকভাবে স্বীকৃত আয়তন এবং জরুসালেম শহরসহ ১৯৬৭ সালে সীমান্তের ওপর ভিত্তি করে একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চান তারা।

একইসাথে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়ে পাকিস্তানের কোনো ইচ্ছা আছে বলে গণমাধ্যমে যে প্রতিবেদন এসেছে তা প্রত্যাখ্যান করেছেন জিলানি।

সূত্র : আনাদোলু এজেন্সি, ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর