শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বিক্রি হচ্ছে পাকিস্তানের সবচেয়ে দামি বাড়ি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

বিক্রি হচ্ছে পাকিস্তানের সবচেয়ে দামি বাড়ি
ছবি: আনন্দবাজার

পাকিস্তানের সবচেয়ে দামি বাড়ির ছবি সম্প্রতি প্রকাশ্যে এসেছে। এটি দেখে হতবাক হওয়া অস্বাভাবিক নয়। বাড়িটি বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, বাড়ির বিক্রয়মূল্য ১২৫ কোটি রুপি বলা হয়েছে। বাড়িটি বিক্রি হয়ে গেছে কি না, এখনও জানা যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিজ্ঞাপনে বাড়ির ছবি এবং ভিডিও দেওয়া হয়েছে। এতে দেখা গেছে বিলাসবহুল বাড়ির অন্দর।


বিজ্ঞাপন


বাড়িটিতে বিলাসিতা ও প্রাচুর্যের কোনও অভাব নেই। বাড়িটিকে ছোটখাটো শহর বললেও ভুল হবে না। ১২৫ কোটির বাড়ির সামনে রয়েছে বিশাল বাগান। বাগানের ভিতর রয়েছে ফোয়ারা। বাগানে লাগানো রয়েছে মরক্কো শৈলীর বাতি। বাগানের দেয়ালেও রয়েছে বেশ কিছু ফোয়ারা।

আরও পড়ুন: পাকিস্তানে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে সৌদি: প্রধানমন্ত্রী কাকার

সার সার গাড়ি রাখার গ্যারাজ, সুইমিং পুল, জিম, থিয়েটার, সবই রয়েছে বাড়িতে। বসে আড্ডা দেওয়ার জন্য রয়েছে একটি খোলা ও ঢাকা ছাদ। বাড়ির মূল ফটকের উচ্চতা প্রায় ৪০ ফুট। বিলাসবহুল এই বাড়িতে রয়েছে ১০টি বেডরুম। প্রতিটিরই নকশা বিশেষ ধরনের। হলঘরে এক সঙ্গে বসতে পারেন ২০০ জন।

বাড়িটির বৈচিত্র্য হল, দেখে এটিকে কোনও বিলাসবহুল হোটেল মনে হবে না। বরং বাড়িই মনে হবে। যদিও বিলাসের সব সরঞ্জামই মজুত। আধুনিক ব্যবস্থাও রয়েছে।


বিজ্ঞাপন


বাড়িটির অন্দরসজ্জায় ব্যবহার করা হয়েছে সাদা, কালো এবং সোনালি রং। বেশির ভাগ ঘরের রং সাদা। ঘরের সব আসবাবও সাদা, কালো এবং সোনালি। শৌচালয়ে রয়েছে জাকুজি। এতে ঝুলছে সোনালি রঙের ঝাড়বাতি। এক-একটি ঘরে রয়েছে তাক-লাগানো ঝাড়বাতি। গোটা বাড়িতে মোট ঝাড়বাতির সংখ্যা ১৪০।

আরও পড়ুন: ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যত কী?

বাড়ির পিছনে রয়েছে পানশালা। সেখানে বার-বি-কিউ করারও ব্যবস্থা রয়েছে। সঙ্গে রয়েছে লাগোয়া আরও একটি সুইমিং পুল। ঘরে রয়েছে একাধিক পাথরের মূর্তি। সেগুলি ইটালি এবং স্পেন থেকে আমদানি করা হয়েছে। এক-একটির দাম লক্ষাধিক টাকা।

মেঝেতে বিছানো রয়েছে তুরস্কের গালিচা। সব ক’টিই বিশেষ ভাবে তৈরি করা। বাড়ির এক তলায় রয়েছে একটি অফিসঘর। তার সঙ্গে লাগোয়া বেডরুম এবং বসার ঘরও রয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর