শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অক্টোবরে পাকিস্তানে ফিরতে পারেন নওয়াজ শরিফ 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৩ পিএম

শেয়ার করুন:

অক্টোবরে পাকিস্তানে ফিরতে পারেন নওয়াজ শরিফ 
নওয়াজ শরিফ (ফাইল ফটো)। ছবি: আনাদোলু এজেন্সি

কয়েক মাসের জল্পনা-কল্পনা এবং বেশ কিছু সময়সীমার পরে প্রথমবারের মতো খবর পাওয়া গেছে যে পিএমএল-এন দলের প্রধান নেতা নওয়াজ শরিফ আগামী মাসে পাকিস্তানে ফিরে আসবেন। এভাবেই তিনি দেশ থেকে তার চার বছরেরও বেশি স্ব-আরোপিত নির্বাসন শেষ করবেন।

নওয়াজ যেখানে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলছিলেন, সেখানে উপস্থিত সূত্র জানায় যে পিএমএল-এন দলের প্রধান তার ফিরে আসার বিষয়ে কথা বলেছেন। তবে নওয়াজের পাকিস্তানে ফিরে আসার জন্য একটি স্পষ্ট তারিখ প্রকাশ করা হয়নি।


বিজ্ঞাপন


সূত্রটি জানিয়েছে, বৈঠকে পাকিস্তান মুসলিম লীগ (এন) কর্মীরা তাদের নেতার প্রত্যাবর্তনের প্রস্তুতি নিতে আগ্রহী এবং তার প্রত্যাবর্তনের যৌক্তিক বিবরণ নিয়ে আলোচনা করছিলেন।

আরও পড়ুন: রাশিয়ার সঙ্গে যেসব বিষয়ে আলোচনা করলেন পাকিস্তানি রাষ্ট্রদূত

এদিকে নওয়াজ শরিফ নিশ্চিত করেছেন যে তিনি অক্টোবর মাসে পাকিস্তানে ফিরে আসবেন।

তার এ  প্রত্যাবর্তন দেশটিতে অনেক বিতর্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে পাকিস্তান মুসলিম লীগ (এন) নেতারা গত সপ্তাহে ডনকে বলেছিলেন যে চলমান অর্থনৈতিক সংকটের মধ্যে নওয়াজ শরিফকে অবশ্যই তার ভোট ব্যাংক এবং সমর্থকদের সঙ্গে যুক্ত হতে ফিরতে হবে।


বিজ্ঞাপন


এছাড়া সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ চলতি মাসেই দেশে ফিরবেন বলে জানা গেছে। তিনি গত কয়েক সপ্তাহ লন্ডনে ক্যান্সার বিশেষজ্ঞদের চেক-আপের মধ্য দিয়ে কাটিয়েছেন।

আরও পড়ুন: ব্যাপক গোলাগুলির পর পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত বন্ধ

সেন্ট জনস উডের ওয়েলিংটন হাসপাতালের একজন ক্যান্সার বিশেষজ্ঞ তাকে এই সপ্তাহে বলেছিলেন যে তিনি ক্যান্সার থেকে মুক্ত। ২০০০ সালে শাহবাজের একটি অ্যাডেনোকার্সিনোমা ধরা পড়ে, যার পরে তাকে নিউইয়র্কের স্লোয়েন কেটারিং হাসপাতালে চিকিৎসা করা হয়।

সূত্র : ডন

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর