মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ফের হৃদরোগ হাসপাতালের পরিচালক হলেন ডা. মীর জামাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৩ পিএম

শেয়ার করুন:

ফের হৃদরোগ হাসপাতালের পরিচালক হলেন ডা. মীর জামাল

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক হিসেবে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। নতুন করে তাকে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

গত ১৮ জানুয়ারি তার প্রথম দফা দুই বছরের চুক্তিভিত্তিক নিয়োগের শেষ হয়। এরপর পুনরায় এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয় এই হৃদরোগ বিশেষজ্ঞকে।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আরও পড়ুন

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নতুন সচিব

অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন ১৯৮৫ সালে বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন এবং ১৯৮৯ সালে অষ্টম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগ দেন। ১৯৯৭ সালে এমডি কার্ডিওলজি কোর্স পাস করেন। ২০১৩ সালে অধ্যাপক (কার্ডিওলজি) পদে পদোন্নতি পান।

২০১৯ সালে নভেম্বরে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে। তিনি দেশে ইন্টারভেশনাল কার্ডিওলজি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের পথিকৃৎ।


বিজ্ঞাপন


অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের নেতৃত্বে চিকিৎসাগবেষণা ও মানবকল্যাণে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে সরকার বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ প্রদান করেছে।

আরও পড়ুন

দুদকের সচিব হলেন খোরশেদা ইয়াসমীন

পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ায় অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি দেশের সরকারি পর্যায়ের হৃদরোগের স্বয়ংসম্পূর্ণ একমাত্র হাসপাতাল জাতীয় হৃদরোগ হাসপাতালের আগত রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এছাড়াও এই বিশেষজ্ঞ চিকিৎসক হৃদরোগ চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাস্কুলার ইন্টারভেনশনের মহাসচিব ও বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর