শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাজ চালিয়ে যাচ্ছি নিজের আত্মবিশ্বাসের জোরে: নুসরাত ফারিয়া

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ১০:১৩ এএম

শেয়ার করুন:

কাজ চালিয়ে যাচ্ছি নিজের আত্মবিশ্বাসের জোরে: নুসরাত ফারিয়া

ঢালিউডের প্রথম সারির নায়িকাদের একজন নুসরাত ফারিয়া। পাশাপাশি পশ্চিমবঙ্গের মানুষের মনেও চড়া দামে জায়গা কিনেছেন। ফলে দুই বাংলার আকাশে তিনি সমানভাবে উড়ছেন।

ঢালিউড-টলিউডের সিনেমাতে সমান অনুপাতে অভিনয় করছেন ফারিয়া। তার গ্ল্যামারের সাথে টেক্কা দেওয়ার মতো নায়িকা বাংলা চলচ্চিত্রে কজনইবা আছে! বিশেষ করে ঢালিউডে তিনি সবার থেকে খানকিটা এগিয়ে। শুধু কী তাই? ‘বিউটি উইথ ব্রেইন’ হিসেবে সামদৃত তিনি।


বিজ্ঞাপন


Faria
গানচিত্রের শুটিংয়ে নুসরাত ফারিয়া I ছবি: ফেসবুক

তবে ফারিয়া মনে করেন, কেবলমাত্র পরিশ্রমের কারণেই এতটা সফল হয়েছেন তিনি। সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের কাজ নিয়ে আত্মবিশ্বাস প্রসঙ্গে এ নায়িকা বলেন, ‘আমি বিশ্বাস করি, আমি ততটা প্রতিভাবান নই, তবে কাজ চালিয়ে যাচ্ছি নিজের আত্মবিশ্বাসের জোরে (হাসি)।’

আজকাল ওটিটি প্ল্যাটফর্মের দৌলতে অনেক বাংলাদেশি অভিনয়শিল্পী টলিউডে কাজ করছেন। এটা নিয়ে ফারিয়াকে প্রশ্ন করা হলে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “এটা নিয়ে আমি খুবই খুশি, আমাদের একসঙ্গে আরও বেশি কাজ করা উচিত যাতে দর্শকদের আরও দুর্দান্ত সব কনটেন্ট উপহার দিতে পারে। ‘হাওয়া’ এখানে মুক্তির পর ব্যাপক সাড়া ফেলেছিল। শুনছি, আমার পরের সিনেমা ‘আবার বিবাহ অভিযান’ পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও একই সঙ্গে মুক্তি পাচ্ছে। এ বিষয়ে আমি নিশ্চিত নই। তবে এখানকার দর্শক আমাকে বলেছেন, তারা বাংলাদেশি কনটেন্ট দেখতে পছন্দ করেন।”

Faria
নতুন গানচিত্রের স্থিরচিত্র I ছবি: ফেসবুক

এদিকে এখনই ওটিটিতে কাজ নিয়ে ভাবছেন না ফারিয়া। তবে ভবিষ্যতে কাজের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না। তার কথায়, “এখন আমি সিনেমা নিয়েই বেশি ব্যস্ত। চলতি বছর দুটি ছবি শেষ করেছি— ‘আবার বিবাহ অভিযান’ ও ‘ফুটবল ৭১’। এপ্রিলে বাংলাদেশে আরও একটি সিনেমার শুটিং করব। আমি খুবই আনপ্রেডিক্টেবল, ফলে ভবিষ্যতে মন বদলে ওয়েব সিরিজও করতে পারি।”

বাণিজ্যিক ও শৈল্পিক ঘরানার সিনেমা নিয়েও কথা বলেন ফারিয়া। তিনি বলেন, “দিন শেষে আমার দর্শকের সন্তুষ্টি আমার কাছে গুরুত্বপূর্ণ; সেটি যে প্রজেক্টের জন্যই হোক। মহামারির সময়ে আমি কিছু অন্য ঘরানার সিনেমা করেছি— ‘পাতালঘর’। গোয়া উৎসবসহ ছবিটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। আমি দুই ধরনের সিনেমাই করতে পারি।”

Faria
নুসরাত ফারিয়া I ছবি: ফেসবুক

অন্যদিকে নায়িকা নুসরাত ফারিয়া গায়িকা হিসেবে প্রতিষ্ঠিত। এখন পর্যন্ত তার তিনটি গানচিত্র প্রকাশ পেয়েছে। এর সবগুলোই জনপ্রিয় হয়। ২০১৮ সালে ‘পটাকা’ গানের মাধ্যমে বাণিজ্যিক ঘরানার গানে আত্মপ্রকাশ করেন। এরপর ২০২০ ও ২০২১ সালে প্রকাশ পায় ‘আমি চাই থাকতে’ ও ‘হাবিবি’। ভিন্ন ধাঁচের গানগুলো শ্রোতা-দর্শকের মন জয় করে।

আরও পড়ুন
ঈদে আসছে ফারিয়ার চতুর্থ গান
এক বছরে ছয় ছবি ফারিয়ার
কলকাতায় নুসরাত ফারিয়ার ‘আবার বিবাহ অভিযান’

সেই সাফল্যের ধারাবাহিকতায় চতুর্থ গান নিয়ে হাজির হচ্ছেন ফারিয়া। গানটির শিরোনাম ‘বুঝি না তো তাই’। এবারের ঈদ উৎসবে প্রকাশ পাবে গানটি। বাঁধনের কথায় গানটিতে নুসরাতের সঙ্গে কণ্ঠ দিয়েছেন এর সংগীত পরিচালক বলিউডের নামকরা র‌্যাপার মুমজি স্ট্রেনজার।

/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর