শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘ফারাজ’-এর মুক্তি স্থগিতের আবেদন খারিজ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫৭ পিএম

শেয়ার করুন:

‘ফারাজ’-এর মুক্তি স্থগিতের আবেদন খারিজ

ঢাকার হোলি আর্টিজানে সংগঠিত নৃশংস হামলার ঘটনা নিয়ে ‘ফারাজ’ নামে একটি ছবি বানিয়েছেন মুম্বাইয়ের হংসল মেহতা। ছবিটি মুক্তি পাবে ৩ ফেব্রুযারি।

এদিকে বলিউডে নির্মিত এ ছবির মুক্তির বিরুদ্ধে ভারতের আদালতের শরণাপন্ন হয়েছিলেন হোলি আর্টিজান হামলায় নিহত অবিন্তা কবিরের মা রুবা আহমেদ। তবে ‘ফারাজ’ মুক্তিতে স্থগিতাদেশের আবেদন খারিজ করে দিয়েছেন দিল্লি হাইকোর্ট। ফলে আগামীকাল ৩ ফেব্রুয়ারি ছবিটির মুক্তিতে কোনো বাধা রইল না।


বিজ্ঞাপন


আজ বৃহস্পতিবার বিচারক সিদ্ধার্থ মৃদুল ও তালওয়ান্ত সিংয়ের সমন্বয়ে গঠিত দিল্লি হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ নির্দেশনা দেন। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

তবে ছবির সঙ্গে একটি সতর্কীকরণ জুড়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ওই সতর্কীকরণে লেখা থাকবে, ‘ছবিটি সন্ত্রাসী আক্রমণের ঘটনা দ্বারা অনুপ্রাণিত, এতে থাকা উপাদানগুলো কল্পিত।’

ছবিটিতে নিহত অবিন্তার প্রাইভেসি লঙ্ঘিত হয়েছে, ভুল তথ্য উপস্থাপন করা হয়েছে, অবিন্তার পরিবারের সম্মতি না নিয়ে নির্মাণ করা হচ্ছে— অভিযোগ এনে ভারতীয় আদালতে ‘ফারাজে’র মুক্তি ঠেকাতে মামলাটি করেছিলেন অবিন্তার মা।

হোলি আর্টিজানে সংগঠিত নৃশংস হামলায় নিহত অবিন্তা যুক্তরাষ্ট্রের ইমোরি ইউনিভার্সিটির অক্সফোর্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি ২০১৬ সালের ১ জুলাই ঢাকায় ফেরেন। এর তিন দিন পর গুলশানে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত হন।


বিজ্ঞাপন


ছবিটি দিয়ে কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর ও পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়ালের অভিষেক হচ্ছে। গত বছর বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটির প্রিমিয়ার হয়েছে। ২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে ঘটে নৃশংস সন্ত্রাসী হামলা।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর