রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

জেলেনস্কির বাড়ির সামনে হয়েছে ‘নাটু নাটু’ গানের শুটিং

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ০১:৪৭ পিএম

শেয়ার করুন:

জেলেনস্কির বাড়ির সামনে হয়েছে ‘নাটু নাটু’ গানের শুটিং

ভারতের দক্ষিণি সিনেমার পরিচালকদের কাছে শুটিং লোকেশন হিসেবে পছন্দের জায়গা ইউক্রেন। ইউরোপের অন্যান্য দেশের তুলনায় ইউক্রেনে শুটিং করা যায় কম খরচে। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দেশটিতে একাধিক দক্ষিণি সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে। যদিও এখন রাশিয়ার সঙ্গে যুদ্ধে এখন সেই প্রাকৃতি সৌন্দর্য ম্লান হয়ে গেছে।

যুদ্ধবিধ্বস্ত হওয়ার ঠিক আগেই ইউক্রেনে শুটিং হয়েছিল এই মুহূর্তে আন্তর্জাতিক মহলে বহুল আলোচিত ‘আরআরআর’ ছবির শেষ পর্বের শুটিং। যেখানে ছবির দুই মুখ্য অভিনেতা রামচরণ ও জুনিয়ার এনটিআরকে নিয়ে ‘নাটু নাটু’ গানের দৃশ্যায়ন হয়েছিল।


বিজ্ঞাপন


ইউক্রেনের প্রেসিডেন্টের বাসভবনের সামনেও এই গানের কিছুটা দৃশ্য গ্রহণ করা হয়। যে গানটি কয়েকদিন আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের ‘গোল্ডেন গ্লোব’ আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। জনপ্রিয় এই ছবিটি সারা বিশ্বে ১২০০ কোটি টাকার ব্যবসা করেছে।

‘নাটু নাটু’ গানটি শুধু ভারতের দর্শকদের নয়, আন্তর্জাতিক দর্শকদেরও মোহিত করেছে। ‘গোল্ডেন গ্লোব’ পুরস্কার তারই প্রমাণ। এই আন্তর্জাতিক মঞ্চে সেরা অরিজিনাল গানের পুরস্কার পেয়েছে ছবির এই গানটি।

অনুষ্ঠান মঞ্চে পুরস্কার নিতে উঠেছিলেন সংগীত পরিচালক এম এম কিরাবানি। গানটির গীতিকার চন্দ্র বোস জানিয়েছেন, গানটি লিখতে তার দেড় বছর সময় লেগেছে। এম এম কিরাবানীর কম্পোজ করা এই গানটি গেয়েছিলেন রাহুল সিপ্লিগুঞ্জ এবং কাল ভৈরব।

এ সম্পর্কিত আরও খবর
গোল্ডেন গ্লোবে ‘আরআরআর’ সিনেমার বাজিমাত
‘আরআরআর’ সিনেমার রেকর্ড ভাঙল ‘কেজিএফ-টু’
কেন আনকাট সেন্সর পায়নি ‘আরআরআর’

গানটির একাংশে ইউক্রেন থাকলেও গ্রামীণ ভারতের একটি সংস্কৃতি, খাদ্যাভ্যাস, কৃষিকাজ, জীবনযাত্রা খুব সুন্দরভাবেভাবে ফুটিয়ে তোলা হয়েছে এই একই গানে। এই গানেরই একটি দৃশ্যে দেখা যায় ইউক্রেন প্রেসিডেন্টের প্রাসাদের সামনে জুনিয়র এনটিআর ও রামচরণকে নাচতে।

তেলেগু ভাষায় ‘নাটু’ শব্দের অর্থ অমার্জিত। এই শব্দটি অনেক সময় ‘গ্রামাঞ্চলের বাসিন্দা’ বোঝাতেও ব্যবহৃত হয়ে থাকে। এই গানের দৃশ্যের মতোই ‘গোল্ডেন গ্লোব’র আন্তর্জাতিক আঙিনাতেও শিরোপা পেয়ে গেল ‘আরআরআর’ ছবির এই গান ‘নাতু নাতু’।

গানটি চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কারের দৌড়েও আছে। ৯৫তম অস্কারের সংক্ষিপ্ত তালিকায় ইতিমধ্যে জায়গা করে নিয়েছে এসএস রাজমৌলি পরিচালিত এই ছবিটি।

/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর