শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

তথ্য মন্ত্রণালয়কে ফারুকীর প্রশ্ন...

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ১১:১৯ এএম

শেয়ার করুন:

তথ্য মন্ত্রণালয়কে ফারুকীর প্রশ্ন...

বন্ধুদের বাঁচাতে গিয়ে নিজের জীবন দিয়েছেন ফারাজ আইয়াজ হোসেন। ২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নৃশংস সন্ত্রাসী হামলার মুখে ফারাজের বীরত্ব ও ত্যাগ নিয়ে বলিউডে নির্মিত ‘ফারাজ’ মুক্তির দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। ফেব্রুয়ারির ৩ তারিখ সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ। এটি পরিচালনা করেছেন হংসল মেহতা।

অন্যদিকে হোলি আর্টিজান ঘটনার আলোকে সিনেমা নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। তবে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার আশঙ্কায় চার বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে সিনেমাটি। তবে বলিউডে এই ঘটনার আলোকে নির্মিত সিনেমা মুক্তি পাওয়ায় সামাজিক মাধ্যমে একটি পোস্ট লেখে এ পরিচালক।


বিজ্ঞাপন


ফারুকী লেখেন, “প্রিয় বাংলাদেশ। প্রিয় তথ্য মন্ত্রণালয়। গুলশানের হোলি আর্টিজান নিয়ে নির্মিত ভারতীয় ছবি ‘ফারাজ’ মুক্তি পাচ্ছে ফেব্রুয়ারির ৩ তারিখ। আর এই বঙ্গদেশের এক অধম ফিল্মমেকার ওই ঘটনার অনুপ্রেরণা নিয়ে ‘শনিবার বিকেল’ বানিয়ে আজকে চার বছর সেন্সরে আটকা।”

এ সম্পর্কিত আরও খবর
‘শনিবার বিকেল’ নিয়ে ফের ক্ষুব্ধ ফারুকী
ফারুকীর ‘শনিবার বিকেলে’র মুক্তি চেয়ে সংস্কৃতিকর্মীদের বিবৃতি
ফারুকীর ‘শনিবার বিকেল’ মুক্তির পক্ষে সরব নির্মাতারা

তিনি আরও লেখেন, ‘আমাদের ছবি আর্টিজানের ঘটনা পুনঃনির্মাণ করে নাই, এমনকি ওই ক্যাফের ভেতরের কোনো চরিত্র পুনঃনির্মাণও করে নাই! তারপরও এই সাজা পাওয়ার একমাত্র কারণ কি এই দেশের নাগরিক হওয়া?’

‘শনিবার বিকেলে’ অভিনয় করেছেন বেশ কয়েকটি দেশের অভিনয়শিল্পী। এদের মধ্যে রয়েছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানি প্রমুখ।


বিজ্ঞাপন


/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর