বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘শনিবার বিকেল’ নিয়ে ফের ক্ষুব্ধ ফারুকী

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০২:২৮ পিএম

শেয়ার করুন:

‘শনিবার বিকেল’ নিয়ে ফের ক্ষুব্ধ ফারুকী

গুলশানের হলি আর্টিজানের ঘটনার ওপর নির্মিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ সাড়ে তিন বছর ধরে নিষিদ্ধাদেশ মাথায় নিয়ে ঘুরছে। এদিকে একই ঘটনাকে উপজীব্য করে বলিউডে নির্মিত একটি ছবি মুক্তি পেতে যাচ্ছে বলে জেনেছেন ছবিটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। চাপা ক্ষোভ ও অভিমান ভর করেছে তার ওপর। বিষয়টি তিনি প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

আজ শুক্রবার নিজের ফেসবুকে ফারুকী লিখেছেন, ‘আপনারা দেখেছেন আমি কতোটা নিয়ন্ত্রণ করেছি আমার আবেগ। এমনকি এবসোলিউট বুলশিটের উত্তরও না দিয়ে কনফ্লিক্ট এড়িয়ে গেছি। কিন্তু আজকে সকালে একটা খবর পড়ে, যদিও খবরটা আগে থেকেই জানতাম, আমার রাগ, ক্ষোভ, অভিমান আর নিয়ন্ত্রণ করতে পারলাম না।’


বিজ্ঞাপন


এরপর তিনি লেখেন, “হোলি আর্টিজানের উপর নির্মিত ভারতীয় ছবি ‘ফারাজ’ শিগগিরই মুক্তি পাবে। আমার ভারতীয় ফেলো ফিল্মমেকার হানসাল মেহতার জন্য আমি আনন্দিত যে তিনি তার ছবিটা শেষ করে মুক্তি দিতে পারছেন। হয়ত শিগগিরই আপনারা সেটা দেখতে পারবেন।”

এসময় চাপা কষ্ট নিয়ে ফারুকী আরও লিখেছেন, ‘একই সঙ্গে আমি একজন বাংলাদেশী ফিল্মমেকার হিসাবে অনুতপ্ত, ক্ষুব্ধ, বিরক্ত। আমার ছবিতে কোথাও হলি আর্টিজান মেনশন করা নেই, আমার ছবিতে হলি আর্টিজানের কোনো আসল চরিত্র উপস্থাপন করা হয়নি। তারপরও এই দেশের হতভাগা ফিল্মমেকার হওয়ার অপরাধে আমার ছবিটাকে সাড়ে তিন বছর আটকে রাখা হলো। আমি কাকে অভিশাপ দেব? কাকে? কাকে? নিজের জন্মকে তো আর অভিশাপ দেওয়া যায় না।’

২০১৯ সালের শুরুর দিকে সেন্সরে জমা পড়তেই ছবিটি নিষিদ্ধ করা হয়। তারপর সাড়ে তিন বছর কেটে গেলেও এর কোনো সুরাহা হয়নি।

‘শনিবার বিকেলে’ অভিনয় করেছেন বেশ কয়েকটি দেশের অভিনয় শিল্পী। এদের মধ্যে রয়েছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানি প্রমুখ।


বিজ্ঞাপন


আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর