শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

হলি ক্রসে মানবিক-ব্যবসায় শিক্ষায় শতভাগ পাস, বিজ্ঞানে ফেল ১

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪২ পিএম

শেয়ার করুন:

হলি ক্রসে মানবিক-ব্যবসায় শিক্ষায় শতভাগ পাস, বিজ্ঞানে ফেল ১

দেশ সেরা অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান রাজধানীর হলি ক্রস কলেজ এইচএসসি পরীক্ষার ফলাফলে সফলতার ধারা অব্যাহত রেখেছে। এবারের ফলেও প্রতিষ্ঠানটির মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। তবে দুইজন অনুপস্থিতসহ বিজ্ঞান বিভাগে অকৃতকার্য হয়েছে তিনজন শিক্ষার্থী।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) প্রকাশিত এইচএসসি-২০২২ পরীক্ষার ফলাফলে এমনটি দেখা গেছে।


বিজ্ঞাপন


হলি ক্রস কলেজ থেকে এ বছর মোট এক হাজার ৪২৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে এক হাজার ৪২১ জন শিক্ষার্থী কৃতকার্য এবং তিনজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। অকৃতকার্যদের মধ্যে দুইজন পরীক্ষায় অনুপস্থিত এবং একজন পরীক্ষায় ফেল করেছে। পাস করা শিক্ষার্থীদের মধ্যে এক হাজার ২৩৮ জন জিপিএ-৫ পেয়েছে। এ-গ্রেড পেয়েছেন ১৭৭ জন এবং ছয়জন। প্রতিষ্ঠানটির পাসের হার শতকরা ৯৯ দশমিক ৯৩ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৮৭ দশমিক ০৬ শতাংশ শিক্ষার্থী।

বিভাগ ভিত্তিক ফলাফল বিশ্লেষণে দেখা যায়, প্রতিষ্ঠানটির বিজ্ঞান বিভাগ থেকে ৮০০ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ৭৯৭ জন পাস করেছে। ফেল করেছে একজন আর অনুপস্থিত ছিল দুইজন শিক্ষার্থী। ফলে বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৮৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৭৭৭ জন বা ৯৭ দশমিক ৩৭ শতাংশ শিক্ষার্থী। এ-গ্রেড পেয়েছে ১৯ জন এবং এ মাইনাস পেয়েছে একজন শিক্ষার্থী। 

মানবিক বিভাগ থেকে অংশ নেয় ৩১৩ জন শিক্ষার্থী। তাদের শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩০ জন বা ৭৩ দশমিক ৪৮ শতাংশ শিক্ষার্থী, এ-গ্রেড পেয়েছে ৮০ জন এবং এ মাইনাস পেয়েছে তিনজন। 

অপরদিকে ব্যবসায় বিভাগ থেকে ৩১১ জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছেন। জিপিএ-৫ পেয়েছেন ২৩১ জন বা ৭৪ দশমিক ২৮ শতাংশ শিক্ষার্থী। এ-গ্রেড পেয়েছে ৭৮ জন এবং এ মাইনাস পেয়েছে দুইজন শিক্ষার্থী।


বিজ্ঞাপন


এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর