শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শীতের সবজি বাজারে এলেও কমেনি দামের উত্তাপ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ১১:১০ এএম

শেয়ার করুন:

শীতের সবজি বাজারে এলেও কমেনি দামের উত্তাপ

প্রকৃতিতে শীতের আগমনী বার্তা অনুভব করা যাচ্ছে গত কয়েক দিন ধরেই। ইতোমধ্যে রাজধানীর বাজারে শীতকালীন শাক-সবজি আসা শুরু করেছে। তবে দামের উত্তাপ এখনও কমেনি। শীতের সবজি চড়া দামেই কিনতে হচ্ছে নগরবাসীকে। শিম ছাড়া বেশির ভাগ সবজিতেই চড়া দাম লক্ষ্য করা গেছে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।


বিজ্ঞাপন


রাজধানীর বাজারে গত এক সপ্তাহের বাজারদর তুলনা করলে দেখা যায়, সবজির মধ্যে শিমের দাম কমেছে। দুই সপ্তাহ আগেও নগরীতে শিম বিক্রি হয়েছে ১০০ টাকা কেজি দরে। গত সপ্তাহে তা ছিল ৮০ টাকায়। এই সপ্তাহে শিম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। শিমের দাম কমলেও বেড়েছে অন্যান্য সবজির দাম।

বাজারে বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে। টমেটো বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকায়।

আরও পড়ুন: ব্যয় মেটাতে ‘চিড়েচ্যাপ্টা’ নিম্ন-মধ্যবিত্ত

এছাড়া করলা ৮০ টাকা, চিচিঙ্গা ৭০ থেকে ৮০ টাকা, পটল ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, কচুর লতি ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, দুন্দল বিক্রি হচ্ছে ৭০ টাকা ও শসা ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


বিজ্ঞাপন


RR2

সবজির দাম সম্পর্কে জানতে চাইলে শিয়া মসজিদ বাজারের সবজি বিক্রেতা মো. মামুন বলেন, 'দাম তো বাড়তি। আড়তে দাম না কমলে আমগো কিছু করার নাই।'

একই কথা জানালেন কৃষি মার্কেটের সবজি বিক্রেতা আনারুল ইসলাম। বলেন, 'শীতের সবজি এখনও সব আসে নাই। সব যখন আসব, তখন দাম কিছুটা কমতে পারে।'

বাজারে ৭০ টাকার কমে রয়েছে শুধুই পেঁপে। বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

আরও পড়ুন: কথা একটাই ‘সাপ্লাই নাই’

এছাড়া সবজির বাজারে চাল কুমড়ার পিস বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে, লাউ আকারভেদে ৬০ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে, মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা।

কিছুটা কমেছে বাঁধাকপি ও ফুলকপির দাম। বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা পিস দরে।

বাজারে কাঁচামরিচের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। কাঁচা কলার হালি ৪০ থেকে ৫০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, মূলা ৪০ টাকা কেজি।

কারই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর