বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

বান্দরবানে হোটেলের রুম ভাড়ায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩ এএম

শেয়ার করুন:

বান্দরবানে হোটেলের রুম ভাড়ায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়
ঢাকা মেইল ফাইল ছবি

আজ ২৭ সেপ্টেম্বর। বিশ্ব পর্যটন দিবস। বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যে দিয়ে বান্দরবানে আন্তর্জাতিক পর্যটন দিবস পালন করা হচ্ছে। পর্যটন দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় ‘Rethinking Tourism’ অর্থাৎ পর্যটনে নতুন ভাবনা। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও জেলায় বসবাসরত বিভিন্ন জাতিগোষ্ঠির মানুষের অংশগ্রহণে দিবসটি পালন করা হচ্ছে।

>> আরও পড়ুন: মাকে বাঁচাতে নিজের কলিজা কেটে দিবেন ডা. মাসুদ


বিজ্ঞাপন


এদিন সকাল ৯টায় বিভিন্ন জাতিগোষ্ঠির নিজস্ব পোশাকে সেজে নিজেদের সংস্কৃতির স্বকীয়তা তুলে ধরে ব্যান্ডপার্টির বাজনার তালে তালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট এর অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও পর্যটন সংক্রান্ত বিষয়ে কনভেনার সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা। 

bandarban
ছবি: ঢাকা মেইল

আলোচনা সভায় বক্তারা বলেন, বান্দরবান পার্বত্য জেলা এমনিতেই সৌন্দর্য্যের লীলাভূমি, ঝিরি ঝর্ণা, সর্বোচ্চ পাহাড় তহজিংডংসহ অসংখ্য ভূমি প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করার জন্য এখানে সারা বছর দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকদের আগমন ঘটে। বাঙালীসহ বারোটি জাতিগোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির জীবন ধারাকে পর্যটকদেরকে বারবার আকর্ষণ করে।


বিজ্ঞাপন


তার আগে বেলুন উড়িয়ে আন্তর্জাতিক পর্যটন দিবস ও মাউন্টেইন সাইকেল র‍্যালি প্রতিযোগীতার উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা। সাইক্লিস্ট প্রতিযোগীরা বান্দরবান শহর থেকে থানছি উপজেলা পর্যন্ত ৭৯ কিলোমিটার পাহাড়ের উঁচুনিচু আঁকাবাঁকা সড়ক প্রদক্ষিণ করে আলিকদম হয়ে বান্দরবান ফিরে আসবেন। এই সাইকেল প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ২৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করছেন।

>> আরও পড়ুন: চালক ও তার স্ত্রী বলেন, গাড়ির নিচে আরেকজন আছে

সন্ধ্যায় রুমা ও থানছি উপজেলায় বান্দরবানের বিভিন্ন জাতিগোষ্ঠির শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বান্দরবান হোটেল এন্ড রিসোর্ট ওনার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষে বান্দরবানে আগত পর্যটকদের জন্য হোটেল রুম ভাড়া ৩০-৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে, এটা চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত।
 
প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর